আর্কাইভ থেকে বাংলাদেশ

আইসিসি র‌্যাঙ্কিংয়ে সেরা দশে সাকিব

আইসিসি র‌্যাঙ্কিংয়ে সেরা দশে সাকিব

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ইতিহাস গড়া ওয়ানডে সিরিজ জয়ের নায়ক টাইগার পেসার তাসকিন আহমেদ। জিতেছেন ম্যাচ সেরা ও সিরিজ সেরার পুরস্কার। তার সুবাদের পেসার তাসকিন র‌্যাঙ্কিংয়ে বড় লাফ দিয়েছেন। এক লাফে ১৫ ধাপ উন্নতি হয়েছে এই পেসারের। 

এছাড়াও আইসিসির প্রকাশিত সর্বশেষ ওয়ানডের সেরা দশ বোলারের তালিকায় ঢুকেছেন অলরাউন্ডার সাকিব আল হাসানও। দক্ষিণ আফ্রিকায় সিরিজ শুরু আগে তার র‌্যাঙ্কিং ছিল ৬০। প্রথম দুই ম্যাচ শেষে প্রকাশিত র‌্যাঙ্কিংয়ে ১২ ধাপের পর এবার এগোলেন ১৫ ধাপ।  অর্থাৎ শেষ ম্যাচে ৫ উইকেট নিয়ে ম্যাচসেরার পুরস্কার পাওয়া তাসকিন শ্রীলঙ্কার ভানিন্দু হাসারাঙ্গার সঙ্গে যৌথভাবে রয়েছেন ৩৩তম স্থানে। 

এছাড়াও প্রোটিয়াদের বিপক্ষে শেষ ম্যাচে ২৪ রান ২ উইকেট নেয়া সাকিব চার ধাপ এগিয়ে চলে এসেছেন অষ্টম স্থানে। এছাড়াও সেরা দশের সপ্তম স্থানে রয়েছেন টাইগার স্পিনার মেহেদী হাসান মিরাজ।

ব্যাটিংয়ে উন্নতি হয়েছে তামিম ইকবাল ও লিটন দাস। তামিম চার ধাপ এগিয়ে রয়েছেন ২০তম স্থানে। লিটন দাস এক ধাপ এগিয়ে অবস্থান করছেন ৩০ নম্বরে। ব্যাটসম্যানদের মধ্যে ১৭তম স্থানে থেকে শীর্ষে আছেন মুশফিকুর রহিম।

ওয়ানডে বোলার র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানে রয়েছেন নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ড। ওয়ানডে ব্যাটিংয়ের শীর্ষে পাকিস্তান অধিনায়ক বাবর আজম ও ওয়ানডের অলারাউন্ডারের শীর্ষে রয়েছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। 

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন আইসিসি | র‌্যাঙ্কিংয়ে | সেরা | দশে | সাকিব