আর্কাইভ থেকে বাংলাদেশ

সেবা থেকে জনগণ যেন বঞ্চিত না হয়: প্রধানমন্ত্রী

সেবা থেকে জনগণ যেন বঞ্চিত না হয়: প্রধানমন্ত্রী

বাংলাদেশের জনগণ, তারা যেন কখনও সেবা থেকে বঞ্চিত না হয়। কারণ তাদের ভাগ্যের পরিবর্তনের জন্যই তো এই স্বাধীনতা। যে যেখানে দায়িত্ব পালন করবেন মানুষের কথা চিন্তা করবেন। কিভাবে তাদের উন্নতি করা যায় সে বিষয়ে আপনাদেরই সবচেয়ে ভালো সুযোগ রয়েছে। প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের উদ্দেশে বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ রোববার (৩ এপ্রিল) রাজধানীর শাহবাগে বিসিএস প্রশাসন একাডেমিতে ১২১তম, ১২২তম এবং ১২৩তম আইন ও প্রশাসন প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও সনদ বিতরণী অনুষ্ঠানে গণবভন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে সংযুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছেন আপনারা সেই স্বপ্ন বাস্তবায়ন করার কারিগর। 

তিনি আরও বলেন, যে যেখানে দায়িত্ব পালন করবেন মানুষের কথা চিন্তা করবেন, যে এলাকায় কাজ করবেন, সে এলাকা সম্পর্কে জানতে হবে, সে এলাকার মানুষের আচার-আচরণ সম্পর্কে জানতে হবে, জীবন-জীবিকা সম্পর্কে জানতে হবে। 

শেখ হাসিনা বলেন, বাংলাদেশকে ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ হিসেবে গড়ে তোলার যে পরিকল্পনা নিয়েছি, সেই পরিকল্পনা বাস্তবায়নে মূল কারিগর আপনারাই হবেন। এখন থেকে আপনাদের সেভাবে কাজ করতে হবে।

তাসনিয়া রহমান

 

এ সম্পর্কিত আরও পড়ুন সেবা | জনগণ | যেন | বঞ্চিত | হয় | প্রধানমন্ত্রী