আর্কাইভ থেকে বাংলাদেশ

ইতিহাদেই আরামে আছেন গার্দিওলা

ইতিহাদেই আরামে আছেন গার্দিওলা

ব্রাজিলের ৬০ বছর বয়সী বর্তমান কোচ তিতের বদলি হিসেবে পেপ গার্দিওলাকে চাইছে ব্রাজিল। কাতার বিশ্বকাপের পরেই জাতীয় দলের দায়িত্বে গার্দিওলাকে চায় ব্রাজিল ফুটবল ফেডারেশন (সিবিএফ)। যেখানে বিশ্বকাপের পরই দায়িত্ব ছাড়ছেন তিতে।

আগামী মৌসুমের শেষদিকে ম্যানচেস্টার সিটির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবে পেপ গার্দিওলার। এরপর ব্রাজিল জাতীয় দলের কোচ হবেন তিনি বলে গুঞ্জন ছড়িয়েছে। তবে তাতে জল ঢেলে দিলেন খোদ এ স্প্যানিশ কোচ নিজেই।

আগামীকাল রোববার (১০ এপ্রিল) ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে পয়েন্ট টেবিলের শীর্ষ দল লিভারপুলের মুখোমুখি হবে ম্যানসিটি। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে এ ক্লাবে থাকা ও ব্রাজিলের কোচ হওয়া নিয়ে খোলামেলা কথা বলেন গার্দিওলা।

তিনি বললেন, ‘যদি আমাকে সুযোগ দেয়া হয়, তাহলে আমি আজীবন ম্যানসিটির কোচ থাকতে চাই। চিরদিনের জন্য এখানে থাকতে আমি প্রস্তুত। আমার জন্য ইতিহাদের চেয়ে ভালো জায়গা আর হতে পারে না।’

ক্রীড়াভিত্তিক প্রভাবশালী সংবাদমাধ্যম মার্কার এক প্রতিবেদনে বলা হয়, ২০২২ কাতার বিশ্বকাপের পর ১০ বছরের জন্য ব্রাজিলের কোচ হচ্ছেন গার্দিওলা। বর্তমান সেলেকাও কোচ তিতের স্থলাভিষিক্ত হচ্ছেন তিনি।

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন ইতিহাদেই | আরামে | আছেন | গার্দিওলা