আর্কাইভ থেকে বাংলাদেশ

ফুলবাড়ীতে ডায়রিয়ার প্রকোপ

ফুলবাড়ীতে ডায়রিয়ার প্রকোপ

কুড়িগ্রামের ফুলবাড়ীতে ডায়রিয়ার প্রকোপ বেড়েছে। গেল এক সপ্তাহে একই পরিবারের চারজনসহ মোট ৯জন ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন।

পরে পরিবারের লোকজন তাদেরকে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। তারা হলেন উপজেলার বড়ভিটা ইউনিয়নের চর বড়লই গ্রামের মৃত ছমরুদ্দিন মিস্ত্রির ছেলে নুরুল হক (৫৭), তার ছেলে ছবরুল ইসলাম (৩৫) ও মাইদুল ইসলাম (২৭) এবং পুত্রবধু আদরী বেগম (২৫)। ডায়রিয়া আক্রান্ত অন্যরা হলেন উপজেলার চন্দ্রখানা এলাকার আয়শা বেগম (২৫), পশ্চিম বড়লই এলাকার  শিশু লতিফা (০৮), রামরাম সেন এলাকার তোবা (১৪ মাস), সোনাইকাজী এলাকার শিউলি বেগম (২৭), নিউ বড়ভিটা এলাকার মায়নুল (১২)।

ডায়রিয়ায় আক্রান্ত ছবরুল ইসলাম জানায়,বুধবার সন্ধায় ইফতারের পর তারা ব্রয়লার মুরগির মাংস এবং মাছ দিয়ে রাতের খাবার খান। এর কিছুক্ষণ পরেই শুরু হয় পেট ব্যথা ও পাতলা পায়খানা। এরপর একে একে সবার একই অবস্থা হয়। ব্যথার চোটে তিনি বেহুশ হয়ে পড়েন। পরে স্বজনরা ডায়রিয়া আক্রান্তদের দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। তারা এখন স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

এ প্রসঙ্গে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ডাঃ আতিফা তাবাচ্ছুম জানান, ডায়রিয়া আক্রান্ত রোগীরা এখন সুস্থ আছেন।

মির্জা রুমন

এ সম্পর্কিত আরও পড়ুন ফুলবাড়ীতে | ডায়রিয়ার | প্রকোপ