আর্কাইভ থেকে বাংলাদেশ

ডিপিএলে বিজয়ের হাজার রানের রেকর্ড

ডিপিএলে বিজয়ের হাজার রানের রেকর্ড

ঢাকা প্রিমিয়ার লিগে প্রথম বাংলাদেশি ব্যাটার হিসেবে এক হাজার রান করে ইতিহাস গড়েছেন প্রাইম ব্যাংকের ওপেনার আনামুল হক বিজয়। লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে সাইফ হাসানকে টপকে ঢাকা প্রিমিয়ার লিগে সর্বোচ্চ রান করার রেকর্ড গড়েছিলেন বিজয়। তার সামনে হাতছানি ছিলো এক মৌসুমে এক হাজার রানের কীর্তি গড়ার। অবশেষে সেটিও পেয়ে গেলেন এই উইকেটরক্ষক উদ্বোধনী ব্যাটার।

রূপগঞ্জ টাইগার্সের বিপক্ষে আগে ফিল্ডিং করতে নেমে রুবেল ও করিমের বোলিংয়ে ২২৯ রানেই বেঁধে দেয় তাঁদের। জবাবে ব্যাট করতে নেমে শুরুতে কিছুটা ধীরগতির করলেও ধীরে ধীরে আগ্রাসী হতে থাকেন বিজয়।

২৬ বলে ২৭ রান করার পর মহিউদ্দিনের ওভারেই দশ রান তোলেন তিনি। শরিফুল্লাহর ওভারেও দশ রান নেন তিনি। ১২তম ওভারে নাহিদের প্রথম বলে ফাইন লেগে ছয় মেরে ৩৮ বলেই ফিফটি তুলে নেন বিজয়।

হাজার রানের ক্লাবে ঢুকতে বিজয়ের প্রয়োজন ছিল আরও ৩০ রান। ধীরে ধীরে সেটির দিকেই যান এ উদ্বোধনী ব্যাটার। অবশেষে সেই কাঙ্ক্ষিত মুহূর্তটি আসে ১৮তম ওভারের শেষ বলে। নাহিদ হাসানের করা বলটি কাভারে ঠেলে দিয়ে এক রান নিলেই প্রথম বাংলাদেশি হিসেবে ডিপিএলের এক মৌসুমে এক হাজার রান করার রেকর্ড গড়েন বিজয়।

এক হাজার রানের মাইলফলক স্পর্শ করার পরপরই ব্যাট তুলে উদযাপন করেন বিজয়। সেই সঙ্গে শুভেচ্ছা পান ওয়ানডে দলের অধিনায়ক তামিমসহ তাঁর দলের সতীর্থদের। এমনকি তাঁকে অভিনন্দন জানান প্রতিপক্ষ দলের সতীর্থরাও। এই রিপোর্ট লেখা অব্দি ৬০ বলে ৭১ রান করে অপরাজিত রয়েছেন বিজয়।

এরআগে ২০১৮-১৯ মৌসুমে প্রাইম দোলেশ্বরের হয়ে ৮১৪ রান করেছিলেন সাইফ হাসান। সাইফ ও বিজয়ের পরেই রয়েছেন আরেক ওপেনার নাঈম শেখ। ২০১৮-১৯ মৌসুমে লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে ৮০৭ রান করেন নাঈম।

একই মৌসুমে চতুর্থ সর্বোচ্চ ৭৮১ রান করেন রকিবুল হাসান। এই তলিকায় রয়েছেন আরেক ওপেনার লিটন দাস। ২০১৭ মৌসুমে আবাহনী লিমিটেডের হয়ে ৭৫২ রান করেন লিটন।

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন ডিপিএলে | বিজয়ের | হাজার | রানের | রেকর্ড