আর্কাইভ থেকে ক্রিকেট

জেসন রয়ের ঝড়ো ব্যাটিংয়ে ইংল্যান্ডের সহজ জয়

জেসন রয়ের ঝড়ো ব্যাটিংয়ে ইংল্যান্ডের সহজ জয়

পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে প্রথমটিতে স্বাগতিক ভারতকে মূদ্রার উল্টো পিঠ দেখালো ইংলিশরা। ইংলিশ বোলারদের সামনে রীতিমত উড়ে যাওয়ার পর জেসন রয়ের ঝড়ো ব্যাটিংয়ে ভারতে ৮ উইকেটের বিশাল ব্যবধানে পরাজিত করে ১-০ তে এগিয়ে গেলো ইংলিশরা। 

ব্যাটে-বলে ইংলিশদের সাথে তালই মেলাতে পারেনি কোহলির দল। জোফরা আর্চার ও আদিল রশীদদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ভারত ৭ উইকেট হারিয়ে ১২৪ রানে আটকে যায়। জবাবে জেসন রয়ের ঝড়ো ব্যাটিংয়ে দুই উইকেট হারিয়ে ম্যাচে জয় তুলে নেয় সফরকারী ইংল্যান্ড।

আহমেদাবাদের মোতোরায় টস হেরে ব্যাট করতে নেমে মাত্র ২০ রানেই ৩ উইকেট হারিয়ে ফেলে ভারত। রাহুল ১ রান, কোহলি শূন্য রান এবং ধাওয়ান ১২ বল খেলে ৪ রান করে ফিরেন। তবে শ্রেয়াস আইয়ার ও ঋষভ পান্তর ব্যাটে চ্যালেঞ্জিং সংগ্রহ পায় ভারত। ১ ছক্কা ও ৮ চারে ৪৮ বলে ৬৭ রান করেন আইয়ার ও ২৩ বলে ২১ রান করেন পান্ত। এছাড়া ২১ বলে ১৯ রান করেন হার্দিক পান্ডিয়া।

আর্চার ইংল্যান্ডের পক্ষে ২৩ রানে ৩ উইকেট, আদিল রশীদ, স্টোকস, উড, জর্দান প্রত্যেকে ১টি করে উইকেট নেন।

লো স্কোরিং ম্যাচে ব্যাটিংয়ে নেমে ভারতের বোলারদের রীতিমত তুলোধুনো করতে থাকে ইংল্যান্ডের দুই ওপেনার ব্যাটসম্যান জেসন রয় ও জস বাটলার। ওপেনিং জুটিতেই আসে ৭২ রান। দলীয় ৭২ রানে চাহালের বলে বাটলার ও ৮৯ রানে সুন্দরের বলে ব্যক্তিগত ৪৯ রানে রয় ফিরে গেলেও বেয়ারস্টোর ঝড়ে সহজ জয় পায় সফররতরা।

জেসন রয় মাত্র এক রানের জন্য হাফ সেঞ্চুরি মিস করেন। শেষ পর্যন্ত ২৭ বল ও ৮ উইকেটের সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে মরগানের দল। বেয়ারস্টো ১৭ বলে ২৬ ও মালান ২০ বলে ২৪ রানে অপরাজিত থাকেন। 

এস

এ সম্পর্কিত আরও পড়ুন জেসন | রয়ের | ঝড়ো | ব্যাটিংয়ে | ইংল্যান্ডের | সহজ | জয়