আর্কাইভ থেকে করোনা ভাইরাস

ইতালিতে আবারো বাড়ছে করোনা; নতুন বিধিনিষেধ আরোপ

ইতালিতে আবারো বাড়ছে করোনা; নতুন বিধিনিষেধ আরোপ

ইতালিতে আবারো বেড়েছে করোনার সংক্রমণ। এ কারণে নতুন করে বিধি-নিষেধ আরোপ করেছে দেশটির সরকার। আগামী সোমবার থেকে স্কুল, দোকানপাট ও রেস্তোরাঁ বন্ধ থাকবে বেশিরভাগ অঞ্চলে। প্রধানমন্ত্রী মারিও দ্রাঘি করোনা সংক্রমণের নতুন ঢেউ সম্পর্কে সতর্ক করার পরই নেওয়া হয় এমন সিদ্ধান্ত।

আজ শনিবার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, ইতালির রাজধানী রোম, মিলানসহ অর্ধেকেরও বেশি অঞ্চলে স্কুল, দোকানপাট ও রেস্তোরাঁ বন্ধ থাকবে। এসব অঞ্চলের মানুষদের কর্মক্ষেত্রে যাওয়া, স্বাস্থ্য-সংক্রান্ত ও জরুরি প্রয়োজন ছাড়া ঘরেই থাকতে বলা হয়েছে।

করোনার সংক্রমণের আশঙ্কায় খ্রিস্টানদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব ইস্টার সানডের ছুটিতে আগামী ৩ এপ্রিল থেকে ৫ এপ্রিল পর্যন্ত ইতালি পুরোপুরি করোনা-সংক্রান্ত বিধিনিষেধের আওতায় থাকবে।

ইতালির প্রধানমন্ত্রীর কার্যালয় জানায়, ইস্টার সান ডে পর্যন্ত অতিরিক্ত বিধিনিষেধ কার্যকর থাকবে। এছাড়া ইস্টারের ছুটিতে করোনা সংক্রমণের উচ্চঝুঁকির কারণে রেড জোনে থাকবে পুরো দেশ।

প্রধানমন্ত্রী মারিও দ্রাঘি বলেছেন, আমি জানি বিধিনিষেধে আপনাদের সন্তানের পড়াশোনা, অর্থনীতি ও মানসিক স্বাস্থ্যের ওপর প্রভাব পড়বে। কিন্তু, পরিস্থিতি আরও অবনতি এড়াতে এগুলো প্রয়োজনীয়।

ইতালিতে প্রতিদিনই বাড়ছে করোনার সংক্রমণ। গেল দুই দিনে প্রতিদিন করোনা শনাক্ত করা হয়েছে ২৫ হাজারের বেশি মানুষের শরীরে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, ইতালিতে এখন পর্যন্ত করোনায় এক লাখের বেশি মানুষের মৃত্যু হয়েছে। দেশটিতে এখন পর্যন্ত সংক্রমণ শনাক্ত হয়েছে ৩১ লাখ ৭৫ হাজারের বেশি মানুষের শরীরে।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন ইতালিতে | আবারো | বাড়ছে | করোনা | নতুন | বিধিনিষেধ | আরোপ