আর্কাইভ থেকে বাংলাদেশ

তামিম-জয়ের ব্যাটে অঘটন মুক্ত বাংলাদেশ

তামিম-জয়ের ব্যাটে অঘটন মুক্ত বাংলাদেশ

বাংলাদেশের নামের পাশে বিনা উইকেটে ৭৬ রান। কার না দেখতে ভালো! ভালো লাগারই বিষয়। তামিম ইকবাল ও মাহমুদুল হাসান জয়ের দারুণ ব্যাটিংয়ে কোনো বিপদ ছাড়াই দ্বিতীয় দিন শেষ করেছে বাংলাদেশ। তামিম ৫২ বলে ৩৯ ও জয় ৬৬ বলে ৩১ রান নিয়ে অপরাজিত আছেন।     

এর আগে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগে ব্যাট করে প্রথম ইনিংসে ভালো শুরু পেয়েও সংগ্রহ খুব বড় করতে পারেনি শ্রীলঙ্কা। নাঈম হাসান, সাকিব আল হাসানের ঘূর্ণিতে ৩৯৭ রানে থামে দিমুথ করুনারত্নের দল। লঙ্কানদের হয়ে ব্যাট হাতে অনবদ্য একটি ইনিংস খেলেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। তবে ১ রানের আক্ষেপ নিয়ে ফিরতে হয় তাকে। 

অ্যাঞ্জেলো ম্যাথিউসের ১৯৯, দিনেশ চান্দিমালের ৬৬ ও কুশল মেন্ডিসের ৫৪ রানের ইনিংসে ভর করে ১৫৩ ওভারে ৩৯৭ রানে অলআউট হয় সফরকারীরা। বাংলাদেশের পক্ষে একাই ৬টি উইকেট শিকার করেন ১৫ মাস পর একাদশে সুযোগ পাওয়া নাঈম হাসান। এছাড়া সাকিব আল হাসান ৩টি ও তাইজুল ইসলাম ১টি উইকেট শিকার করেন।

লঙ্কানদের প্রথম ইনিংসের জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশকে দারুণ শুরু এনে দিয়েছেন দুই ওপেনার তামিম ইকবাল ও মাহমুদুল হাসান জয়। গত ১৩ ইনিংসে এই প্রথম উদ্বোধনী জুটিতে অর্ধশতরানের পার্টনারশিপের দেখা মিলল। ১৯ ওভার ব্যাট করে কোনো উইকেট না হারিয়ে ৭৬ রান জড়ো করেছে টাইগাররা।

৫২ বল মোকাবেলা করে ৩৫ রানে অপরাজিত আছেন তামিম। আরেক অপরাজিত তরুণ ওপেনার জয় ৬৬ বলে ৩১ রান করেছেন। দুজনই পাঁচটি করে চার হাঁকিয়েছেন। এখনো সফরকারীদের চেয়ে ৩২১ রানে পিছিয়ে আছে বাংলাদেশ।

সংক্ষিপ্ত স্কোর (দ্বিতীয় দিন শেষে)
টস : শ্রীলঙ্কা

শ্রীলঙ্কা ১ম ইনিংস : ৩৯৭/১০ (১৫৩ ওভার)
ম্যাথিউস ১৯৯, চান্দিমাল ৬৬, কুশল ৫৪, ওশাদা ৩৬, বিশ্ব ১৭*
নাঈম ১০৫/৬, সাকিব ৬০/৩, তাইজুল ১০৭/১

বাংলাদেশ ১ম ইনিংস : ৭৬/০ (১৯ ওভার)
তামিম ৩৯*, জয় ৩১*
আসিথা ১৫/০, বিশ্ব ১৭/০

বাংলাদেশ ৩২১ রানে পিছিয়ে।

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন তামিমজয়ের | ব্যাটে | অঘটন | মুক্ত | বাংলাদেশ