আর্কাইভ থেকে বাংলাদেশ

প্রেমিক চাচার সঙ্গে বিয়ে না হওয়ায় আত্নহত্যা

প্রেমিক চাচার সঙ্গে বিয়ে না হওয়ায় আত্নহত্যা

দিনাজপুরের হাকিমপুর (হিলি) উপজেলায় দীর্ঘদিন ভালোবাসার পরে পছন্দের ছেলের সাথে বিয়ে হবে না এমন কষ্ট সহ্য করতে না পেরে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছে শামিমা আক্তার (১৪) নামের নবম শ্রেণির এক শিক্ষার্থী। উপজেলার ছাতনী রাউতারা গ্রামে এই ঘটনা ঘটে।

আজ বৃহস্পতিবার (২ জুন) হাকিমপুর থানার অফিসার ইনচার্জ খায়রুল বাশার শামীম বিষয়টি নিশ্চিত করেন।

মৃত শামিমা আক্তার ওই গ্রামের এনতাজ আলীর মেয়ে।

স্থানীয় কয়েকজন জানান, তারা দুজন দুর সম্পর্কের চাচা ভাতিজি। তাদের সম্পর্ক ছিল দীর্ঘদিনের। তারা গতকাল রাতেই অন্যত্র গিয়ে বিবাহের পরিকল্পনা করে। এমন সময় মা-বাবা জানতে পেরে তাকে বাধা দেয় এবং রাতে বুঝিয়ে রাখে। সকালে ঘুম থেকে উঠে সে গলায় উড়না পেছিয়ে ফাঁস দেয়। সঙ্গে সঙ্গে হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

ছন হাকিমপুর থানার অফিসার ইনচার্জ খায়রুল বাশার শামীম জানান, স্থানীয়দের মাধ্যমে জানতে পারি যে, ছাতনী রাওতারা গ্রামে ৯ম শ্রেনীর এক ছাত্রী গলায় ফাঁস দিয়েছে এমন সংবাদে পুলিশের একটি ফোর্স ঘটনা¯’লে পাঠানো হয়। সুরতহাল রির্পোট তৈরি করার জন্য লাশটি ময়না তদন্তে দিনাজপুর আব্দুর রহিম মেডিক্যাল কলেজে প্রেরণ করা হয়েছে। থানায় একটি ইউডি মামলা হয়েছে। পরবর্তীতে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহন করা হবে।

হাকিমপুর স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা শ্যামল কুমার দাস জানান, সকালে পরিবারের লোকজন মেয়েটিকে হাসপাতালে নিয়ে আসেন। হাসপাতালে নেওয়ার পূর্বেই তার মৃত্যু হয়েছে। তবে মেয়েটির গলায় দাগ রয়েছে। 

এ সম্পর্কিত আরও পড়ুন প্রেমিক | চাচার | সঙ্গে | বিয়ে | হওয়ায় | আত্নহত্যা