আর্কাইভ থেকে বাংলাদেশ

কন্টেইনার বিস্ফোরণ: ঘটনাস্থল পরিদর্শনে যাচ্ছেন ৩ মন্ত্রী-প্রতিমন্ত্রী

কন্টেইনার বিস্ফোরণ: ঘটনাস্থল পরিদর্শনে যাচ্ছেন ৩ মন্ত্রী-প্রতিমন্ত্রী

চট্টগ্রামের সীতাকুণ্ডের ভাটিয়ারী এলাকায় বিএম কন্টেইনার ডিপোর বিস্ফোরণস্থল পরিদর্শনে যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান ও নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

সোমবার (৬ জুন) দুপুরে বিস্ফোরণস্থল পরিদর্শন করবেন তারা। বিষয়টি নিশ্চিত করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু।

তিনি বলেন, আজ দুপুর সাড়ে ১২টায় স্বরাষ্ট্রমন্ত্রী চট্টগ্রামে দুর্ঘটনাস্থল পরিদর্শন করবেন।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. সেলিম হোসেন গণমাধ্যমকে বলেন, প্রতিমন্ত্রী বিমানযোগে চট্টগ্রাম যাবেন। এরপর সেখান থেকে দুপুরে বিস্ফোরণস্থল পরিদর্শন করবেন।

নৌপরিবহন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম খান জানান, প্রতিমন্ত্রী দুপুর আড়াইটায় বিএম কন্টেইনার ডিপোর বিস্ফোরণস্থল পরিদর্শন করবেন।

তিনি বলেন, প্রতিমন্ত্রী অগ্নিকাণ্ডে আহতদের দেখতে বিকেল সাড়ে ৫টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে যাবেন। সন্ধ্যা সাড়ে ৭টায় চট্টগ্রাম বন্দরে কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন তিনি।

ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিট কাজ করছে। ১২টি বিশেষ গাড়ির সাহায্যে জ্বলন্ত কন্টেইনারগুলোতে নিরবচ্ছিন্ন পানি ছিটানোর কাজ চলছে। কোনো গাড়ির পানি শেষ হলে সেখানে নতুন গাড়ি পাঠানো হচ্ছে। এছাড়া নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর ও কুমিল্লাসহ আশপাশের বিভিন্ন জেলা থেকেও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে কাজ করছেন। আর আগুন নেভানোর পুরো কাজের নেতৃত্ব দিচ্ছেন ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক ফারুক হোসেন সিকদার।

উল্লেখ্য, শনিবার (৪ জুন) রাত ৯টার দিকে সীতাকুণ্ডের সোনাইছড়ি এলাকায় বিএম কন্টেইনার ডিপোতে আগুন লাগে। এ সময় আগুন নিয়ন্ত্রণে কাজ করার সময় রাসায়নিক থাকা একটি কন্টেইনার বিকট শব্দে বিস্ফোরিত হয়। এতে নিহত হয়েছে ৪৯ জন ও দুই শতাধিক মানুষ আহত হয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন কন্টেইনার | বিস্ফোরণ | ঘটনাস্থল | পরিদর্শনে | যাচ্ছেন | ৩ | মন্ত্রীপ্রতিমন্ত্রী