আর্কাইভ থেকে বাংলাদেশ

মমতার নিরাপত্তা কর্মকর্তাসহ বরখাস্ত তিনজন

মমতার নিরাপত্তা কর্মকর্তাসহ বরখাস্ত তিনজন

ভারতের পশ্চিমবঙ্গের নন্দীগ্রামে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আহত হওয়ার ঘটনায় তার নিরাপত্তা কর্মকর্তাসহ তিনজনকে বরখাস্ত করা হয়েছে। বাকী দুইজন হলো পূর্ব মেদিনীপুরের জেলাশাসক ও পুলিশ সুপার। তাদেরকে সাময়িকভাবে বরখাস্তের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।

ভারতের গণমাধ্যমগুলো জানায়, বরখাস্তকৃতদের বিরুদ্ধে এক সপ্তাহের মধ্যে ব্যবস্থা নেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে। নন্দীগ্রামের ঘটনায় মুখ্যমন্ত্রীর নিরাপত্তায় গাফিলতি ছিল বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

এদিকে, রোববার কলকাতায় হুইলচেয়ারে বসে নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়ায় মমতার আঘাত নিয়ে প্রশ্ন তুলেছে বিজেপি। নির্বাচন কমিশনে দলটি জানতে চেয়েছে এত তাড়াতাড়ি কীভাবে সুস্থ হয়েছেন তিনি। হাসপাতালে তার চিকিৎসার রিপোর্ট প্রকাশের দাবিও জানিয়েছে তারা। আগেও নন্দীগ্রামে মমতার আহত হওয়ার ঘটনায় তদন্তের দাবি জানিয়েছিল ভারতের ক্ষমতাসীন দল।

বুধবার সন্ধ্যায় বিধানসভা নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার পর প্রচারণা চালাচ্ছিলেন মমতা। নন্দীগ্রামের রেয়াপাড়ার একটি মন্দিরে পূজা দিয়ে বের হওয়ার সময় কয়েকজন মিলে তাকে গাড়ির ওপর ধাক্কা দিয়ে ফেলে দেওয়ার অভিযোগ করেন এই তৃণমূল নেত্রী।

ওই সময় তার আশেপাশে কোন পুলিশ সদস্য বা দেহরক্ষী ছিল না বলেও অভিযোগ করেন মূখ্যমন্ত্রী। এ ঘটনায় মাথা, কপাল ও পায়ে চোট পান তিনি। নিজের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ আনেন মমতা।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন মমতার | নিরাপত্তা | কর্মকর্তাসহ | বরখাস্ত | তিনজন