আর্কাইভ থেকে বলিউড

গর্ভপাত নিয়ে যা বললেন প্রিয়াঙ্কা

গর্ভপাত নিয়ে যা বললেন প্রিয়াঙ্কা

সম্প্রতি মার্কিন সুপ্রিম কোর্টের রায়ে আমেরিকায় বাতিল করা হয়েছে গর্ভপাতের সাংবিধানিক অধিকার। এনিয়ে ক্ষোভ জানিয়েছেন অনেক মার্কিন নারী। তাদের মধ্যে রয়েছেন সেলিব্রিটি থেকে শুরু করে নানা পেশার মানুষ।

ইতোধ্যেই হলিউডের বেশ কিছু সেলিব্রিটি সোশ্যাল মিডিয়ায় এই রায় নিয়ে তাদের অসন্তোষ প্রকাশ করেছেন। সেই তালিকায় রয়েছেন হলিউড ও বলিউড নায়িকা প্রিয়াঙ্কা চোপড়াও।

মার্কিন আদালতের এই রায় তার কাছে মন ভাঙার সমান।

অভিনেত্রী তার সোশ্যাল মিডিয়া প্রোফাইলে প্রাক্তন ফার্স্ট লেডি, মিশেল ওবামার একটি পোস্ট শেয়ার করেছেন। সে পোস্টে গর্ভপাতের অধিকার নিয়ে মার্কিন সুপ্রিম কোর্টের রায় নিয়ে মত প্রকাশ করেছেন তিনি। এর সঙ্গে সহমত জানিয়েছেন প্রিয়াঙ্কা।

মিশেল ওবামা লিখেছেন, আমার মন ভেঙেছে - সেই কিশোরী মেয়েটির জন্য, যে উদ্যম এবং প্রতিশ্রুতিতে পরিপূর্ণ, যে স্কুল শেষ করতে পারবে না বা তার ইচ্ছামত জীবনযাপন করতে পারবে না, কারণ রাষ্ট্র তার প্রজনন সংক্রান্ত সিদ্ধান্তগুলি নিয়ন্ত্রণ করবে। হৃদয়বিদারক সেই বাবা-মার জন্য তাদের সন্তানের ভবিষ্যত তাদের চোখের সামনে বাষ্পীভূত হতে দেখছেন; স্বাস্থ্যসেবা কর্মীদের জন্য যারা জেলের সময় ঝুঁকি না নিয়ে তাদের আর সাহায্য করতে পারবে না। আমাদের মা, ঠাকুমা, প্রমাতামহরা যেখানে ছিলেন আমরা আবার সেখানেই পৌঁছে গেলাম।

মিশেলের পোস্ট শেয়ার করে তার সঙ্গে সহমত পোষণ করেছেন অভিনেত্রী প্রিয়াঙ্কা।

এ সম্পর্কিত আরও পড়ুন গর্ভপাত | নিয়ে | প্রিয়াঙ্কা