আর্কাইভ থেকে বাংলাদেশ

মানুষের ভিরে উপচে পরছে কমলাপুর

মানুষের ভিরে উপচে পরছে কমলাপুর

ভিড় ও ভ্যাপসা গরম উপেক্ষা করেই আসন্ন ঈদুল আজহা উপলক্ষে টিকিটের প্রত্যাশায় রাজধানীর কমলাপুর রেলস্টেশনেই দিন পার করছেন টিকিটপ্রত্যাশীরা। 

আজ রোববার (৩ জুলাই) দেয়া হচ্ছে বৃহস্পতিবারের (৭ জুলাই) টিকিট।

শনিবার (২ জুলাই) সকাল থেকেই লাইনে দাঁড়িয়েছেন টিকিটপ্রত্যাশীরা। কেউ দাঁড়িয়ে, কেউবা শুয়ে। আবার কেউ গল্প আর আড্ডা দিয়ে সময় পার করছেন কমলাপুর রেলস্টেশনে। 

শুক্রবার (১ জুলাই) থেকে ট্রেনের টিকেট বিক্রি শুরু হয়েছে। ১ জুলাই দেয়া হয় রেলের ৫ জুলাইয়ের ট্রেনের টিকেট, ২ জুলাই দেয়া হয়েছে ৬ জুলাইয়ের টিকেট, ৩ জুলাই দেয়া হচ্ছে ৭ জুলাইয়ের ট্রেনের টিকেট, ৪ জুলাই দেয়া হবে ৮ জুলাইয়ের ট্রেনের টিকেট এবং ৫ জুলাই দেয়া হবে ৯ জুলাইয়ের ট্রেনের টিকেট।

এছাড়া ফিরতি টিকেট বিক্রি শুরু হবে ৭ জুলাই থেকে। ওইদিন ১১ জুলাইয়ের টিকেট বিক্রি হবে। ৮ জুলাই ১২ জুলাইয়ের টিকেট, ৯ জুলাই ১৩ জুলাইয়ের টিকেট, ১১ জুলাই ১৪ এবং ১৫ জুলাইয়ের টিকেট বিক্রি হবে। তবে ১১ জুলাই সীমিত কয়েকটি আন্তঃনগর ট্রেন চলাচল করবে। ১২ জুলাই থেকে সব ট্রেন চলাচল করবে।

ঢাকায় ছয়টি স্টেশন এবং গাজীপুরের জয়দেবপুর রেলওয়ে স্টেশনে থেকে ঈদের ট্রেনের টিকেট পাওয়া যাচ্ছে। ঢাকার কমলাপুর রেলস্টেশনে সমগ্র উত্তরাঞ্চলগামী আন্তঃনগর ট্রেনের টিকেট বিক্রি হচ্ছে। কমলাপুর শহরতলী প্লাটফরম থেকে রাজশাহী ও খুলনাগামী ট্রেনের টিকেট পাওয়া যাচ্ছে। ঢাকা বিমানবন্দর থেকে চট্টগ্রাম ও নোয়াখালীগামী সব আন্তঃনগর ট্রেনের টিকেট পাওয়া যাচ্ছে। তেজগাঁও রেলওয়ে স্টেশনে পাওয়া যাচ্ছে ময়মনসিংহ, জামালপুর, দেওয়ানগঞ্জগামী ট্রেনের টিকেট।

এছাড়া ঢাকা ক্যান্টনমেন্ট রেলওয়ে স্টেশনে পাওয়া যাচ্ছে মোহনগঞ্জগামী মোহনগঞ্জ ও হাওর এক্সপ্রেস ট্রেনের টিকেট। রাজধানীর ফুলবাড়িয়া রেলস্টেশন থেকে পাওয়া যাচ্ছে সিলেট ও কিশোরগঞ্জগামী ট্রেনের টিকেট। গাজীপুরের জয়দেবপুর রেলওয়ে স্টেশন থেকে পঞ্চগড়ের ঈদ স্পেশাল ট্রেন ছাড়বে।

তাসনিয়া রহমান

এ সম্পর্কিত আরও পড়ুন মানুষের | ভিরে | উপচে | পরছে | কমলাপুর