আর্কাইভ থেকে বাংলাদেশ

টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রী, বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ

টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রী, বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ

পদ্মা সেতুতে টোল দিয়ে সড়কপথে সপরিবারে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধাজ্ঞাপন করেন তিনি।

সোমবার (৪ জুলাই) সকালে রাজধানীর গণভবন থেকে রওনা হয়ে দুপুর ১২টার কিছু আগে সাড়ে তিন ঘণ্টার যাত্রা শেষে টুঙ্গিপাড়ায় পৌঁছেন তিনি। বিষয়টি নিশ্চিত করেন প্রধানমন্ত্রীর প্রেস উইংয়ের এক কর্মকর্তা।

এর আগে যাওয়ার পথে পদ্মা সেতুতে গাড়ি থামিয়ে সেতুর সৌন্দর্য উপভোগ করেন। শেখ হাসিনা পরিবারের সদস্যদের নিয়ে সফর শেষে রাতেই তিনি ঢাকায় ফিরবেন।

সকাল পৌনে ৯টার দিকে পদ্মা সেতুর মাওয়া প্রান্তে টোল পরিশোধ করেন প্রধানমন্ত্রী। এরপরই তার গাড়িবহর সেতুতে উঠে যায়। 

মূল সেতুতে উঠার পর প্রধানমন্ত্রীর যাত্রাসঙ্গী হিসেবে থাকা তার ছেলে সজীব ওয়াজেদ জয় এবং মেয়ে সায়মা ওয়াজেদ পুতুলকে নিয়ে কিছু সময়ের জন্য গাড়ি থেকে নামেন তিনি। এরপর সেতু পার হয়ে জাজিরা প্রান্তেও থেমে কিছু সময় অতিবাহিত করেছে প্রধানমন্ত্রীর গাড়িবহর। এসময় পরিবারের অন্য সদস্যরাও সেখানে ছিলেন।

গেলো ২৫ জুন দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বহুল প্রতীক্ষিত পদ্মা বহুমুখী সেতুটি যান চলাচলের জন্য খুলে দেয়ার পর প্রথম টোল দিয়ে সেতু পার হন তিনি।

সেতু উদ্বোধনের পর টুঙ্গিপাড়ায় এটিই তার প্রথম সফর।

তাসনিয়া রহমান

এ সম্পর্কিত আরও পড়ুন টুঙ্গিপাড়ায় | প্রধানমন্ত্রী | বঙ্গবন্ধুর | সমাধিতে | পুষ্পস্তবক | অর্পণ