আর্কাইভ থেকে বাংলাদেশ

দর্শক আকৃষ্টের জন্য ক্যাম্পাসমূখী টিম 'হাওয়া'

দর্শক আকৃষ্টের জন্য ক্যাম্পাসমূখী টিম 'হাওয়া'

শীঘ্রই মুক্তি পেতে যাচ্ছে মেজবাউর রহমান সুমন পরিচালিত সিনেমা ‘হাওয়া’। আগামী ২৯শে জুলাই দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে মুক্তি পাবে এ সিনেমা। ‘হাওয়া’ সিনেমা নিয়ে ভিন্নধর্মী প্রচারণায় নেমেছেন পরিচালক মেজবাউর রহমান সুমন ও তার টিম।

টিম ‘হাওয়া’ রাজধানী ও তার আশেপাশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে নিজেদের ভিন্নধর্মী প্রচারণা চালাচ্ছে। এতে দর্শকদের ‘হাওয়া’র প্রতি আকৃষ্টতা বাড়ছে।

মাঝসমুদ্রে বিভিন্ন প্রতিকূলতা পেরিয়ে গন্তব্যহীন হয়ে পড়া একটি ফিশিং ট্রলারের আটজন মাঝি-মাল্লা এবং এক রহস্যময় বেদেনিকে নিয়ে ‘হাওয়া’র গল্প। সম্প্রতি মুক্তি পেয়েছে এ সিনেমারে ট্রেইলার ও 'সাদা সাদা কালা কালা' খ্যাত গান, যা সোশ্যাল মিডিয়া ব্যাপক সাড়া ফেলেছে।

বিশেষ করে হাসিম মাহমুদের লেখা ও সুর করা এবং আরফান মৃধা শিবলুর গাওয়া ‘সাদা সাদা কালা কালা’ গানটি দেশজুড়ে সকল বয়সী মানুষের কাছে ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছে। এ সিনেমায় বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরি, শরিফুল রাজ, সোহেল মন্ডল, নাজিফা তুসিসহ আরও অনেকে।

‘হাওয়া’ সিনেমাকে আরও জনপ্রিয় করে তোলার লক্ষ্যে টিম হাওয়া, সঙ্গীতশিল্পী আরফান মৃধা শিবলু, তানজির তুহিন, ইমন চৌধুরী ও মেঘদল ব্যান্ডের সদস্যরা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ঘুরে প্রচারণা চালাচ্ছেন।

গেলো ২৩ ও ২৪শে জুলাই হাওয়ার টিম ছিলো যথাক্রমে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সেলিম আলদ্বীন মুক্তমঞ্চ এবং আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ক্যাম্পাসে। ২৫ ও ২৬শে জুলাই হাওয়া টিম থাকবে যথাক্রমে বুয়েট অডিটরিয়াম প্রাঙ্গণ ও নটরডেম ইউনিভার্সিটি বাংলাদেশের ওপেন স্পেসে।

‘হাওয়া’ সিনেমার প্রচারণার পাশাপাশি মেঘদল ব্যাণ্ড, আরফান মৃধা শিবলু, তানজীর তুহিন এবং ইমন চৌধুরীর সঙ্গীত পরিবেশনা এবং হাওয়ার সাথে সম্পর্কিত 'রাধুনী'-র প্রতিযোগিতামূলক প্রচারণাও রয়েছে। যাতে অংশগ্রহণ করে দর্শক পাবে হাওয়া সিনেমার ফ্রি-টিকেট, টি-শার্ট ও অফিশিয়াল পোস্টার।

আগামী ২৯শে জুলাই বাংলাদেশে শুভমুক্তির পরে ‘হাওয়া’ সিনেমা মুক্তি পাবে উত্তর আমেরিকা, কানাডা, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে।

এ সম্পর্কিত আরও পড়ুন দর্শক | আকৃষ্টের | জন্য | ক্যাম্পাসমূখী | টিম | হাওয়া