আর্কাইভ থেকে বাংলাদেশ

৮ বছরের জেল হতে পারে শাকিরার

৮ বছরের জেল হতে পারে শাকিরার

ঘোর বিপদের মুখে কলম্বিয়ার জনপ্রিয় পপ সঙ্গীত শিল্পী শাকিরা। বার্সেলোনায় কড় ফাঁকি দেয়ার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে।

জানা যায়, ২০১২ থেকে ২০১৪ এই দুই বছর তার রোজগারের ওপর ভিত্তি করে মোট ১৪.৫ মিলিয়ন ইউরো কর দেয়ার কথা। কিন্তু শিল্পী তা দেন নি। আর সেই কারণেই কর ফাঁকি দেয়ার অভিযোগে স্পেনের সরকারি এক আইনজীবী তার বিরুদ্ধে করেছেন মামলা। একই সাথে তার অভিযোগ, স্পেনের কাতালোনিয়ার বাসিন্দা হয়েও নিজেকে বাহামার নাগরিক দেখিয়ে কর ফাঁকি দিয়েছেন শাকিরা।

যদিও এ প্রসঙ্গে স্পেনীয় প্রসিকিউটর তাকে চুক্তির মাধ্যমে মিটমাট করে নেয়ার প্রস্তাব দিয়েছিলেন। কিন্তু তাতে রাজি হননি শিল্পী। তার বিশ্বাস তিনি নির্দোষ। আইনের ওপর ভরসা আছে তার। তাই এই মুহূর্তে আইনেরই হাতেই ছেড়ে দিয়েছেন সবটা। যদিও এই চুক্তির ভিত্তিতে কী বলা হয়েছিল তা এখনও অজানা। বিচার প্রক্রিয়ার শুরুর তারিখও এখনও ঘোষণা করা হয়নি। তবে অভিযোগ প্রমাণিত হলে ৮ বছর পর্যন্ত জেল হতে পারে এ তারকার।

প্রসঙ্গত, ২০১১ সালে বার্সেলোনার ফুটবল তারকা জেরার্ড পিকের সঙ্গে সম্পর্কে জড়ান শাকিরা। এরপর ২০১২ থেকে বার্সেলোনায় থাকতে শুরু করেন অভিনেত্রী। কিন্তু ২০১৫ সাল পর্যন্ত বার্মার করদাতাদের তালিকায় নথিভুক্ত ছিল তার নাম। সেখানে দাঁড়িয়ে দীর্ঘদিন কর না দেয়াতেই যত গন্ডগোল। যদিও এবিষয়ে কোনওরকম প্রতিক্রিয়া পাওয়া যায়নি শাকিরার তরফ থেকে।

উল্লেখ্য, এদিকে জেরার্ড পিকের সঙ্গেও ভেঙেছে তার দীর্ঘদিনের সম্পর্ক। বিয়ে না করলেও বহু দিন ধরে লিভ ইন সম্পর্কে ছিলেন শাকিরা এবং পিকে। দুটি সন্তানও রয়েছে তাদের। জানা যায়, গায়িকার সাথে প্রতারণা করে অন্য মহিলার সাথে সম্পর্কে জড়িয়েছেন পিকে।

এ সম্পর্কিত আরও পড়ুন ৮ | বছরের | জেল | হতে | পারে | শাকিরার