আর্কাইভ থেকে বাংলাদেশ

ব্রাজিল-আর্জেন্টিনার সেই ম্যাচ হচ্ছে না

ব্রাজিল-আর্জেন্টিনার সেই ম্যাচ হচ্ছে না

ব্রাজিল-আর্জেন্টিনা দুই দলই কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিত করেছে সবার আগে। তবে উভয়ের মধ্যকার বাছাইয়ের একটি ম্যাচ নিয়েই যত সংশয় ছিল। অবশেষে সেটাও দূর হয়ে গেলো ফিফার এক ঘোষণায়। দুই দেশের চাওয়াকে প্রাধান্য দিয়ে বাতিল করা হয়েছে আর্জেন্টিনা-ব্রাজিলের সুপার ক্লাসিকো ম্যাচ।

নির্ধারিত সূচি অনুযায়ী ম্যাচটি গত বছর সেপ্টেম্বরে মাঠে গড়িয়েছিল। কিন্তু সাও পাওলোর ম্যাচটিতে কোভিড-১৯ বিধিনিষেধ ভঙ্গ করে চারজন আর্জেন্টাইন খেলোয়াড় মাঠে নামানোর অভিযোগে ব্রাজিলিয়ান স্বাস্থ্য কর্মকর্তারা মাঠে নেমে ঐ খেলোয়াড়দের বের করে নিয়ে আসেন। ঐ সময় ম্যাচে ৭ মিনিট অতিবাহিত হয়েছিল। ম্যাচটি শেষ পর্যন্ত আর অনুষ্ঠিত হয়নি।

কিন্তু যেহেতু আগামী ২০ নভেম্বর থেকে শুরু হওয়া কাতার বিশ্বকাপে ইতোমধ্যে দুই দেশই খেলার যোগ্যতা অর্জন করেছে সে কারনে উভয় দেশের পক্ষ থেকে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থা ফিফার কাছে ম্যাচটি বাতিলের আবেদন জানানো হয়।

মঙ্গলবার আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) জানায়, ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন ও বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার সঙ্গে মিটেছে ঝামেলা। তাই পণ্ড হয়ে যাওয়া ম্যাচটি আর হবে না নতুন করে।

 

এ সম্পর্কিত আরও পড়ুন ব্রাজিলআর্জেন্টিনার | ম্যাচ | হচ্ছে