আর্কাইভ থেকে বাংলাদেশ

পর্যটকের মরদেহ জেলের জালে

পর্যটকের মরদেহ জেলের জালে

পটুয়াখালীর কুয়াকাটা সমুদ্র সৈকতে গোসল করতে নেমে নিখোঁজ পর্যটক সবুজের (২৮) মরদেহ উদ্ধার করা হয়েছে। জেলেদের জালে তার মরদেহ আটকা পড়ে। 

আজ মঙ্গলবার (২৩ আগস্ট) ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের পরিদর্শক হাসনাইন পারভেজ বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, গেলো সোমবার দুপুর ২টার দিকে পর্যটক সবুজ সমুদ্রে গোসল করতে গিয়ে নিখোঁজ হন। নিখোঁজের পর পরই ফায়ার সার্ভিসের সহযোগিতায় ট্যুরিস্ট পুলিশ তাকে উদ্ধারে বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করে। কিন্তু তাৎক্ষণিক তাকে খুঁজে পাওয়া যায়নি। আজ সকালে জেলেদের জালে তার মরদেহ আটকা পড়ে। খবর পেয়ে মরদেহটি উদ্ধার করা হয়েছে।

মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার আবুল খায়ের জানান, সকাল ১০টার দিকে সৈকতের পশ্চিম কুয়াকাটা শুঁটকি পল্লী সংলগ্ন সমুদ্রে জালে আটকে থাকা অবস্থায় মরদেহটি দেখতে পান জেলেরা। খবর পেয়ে মোশারেফ মাঝি ও আজিজুল হক নামে দুই জেলে নৌকায় করে সবুজের মরদেহ তীরে নিয়ে আসেন। ফায়ার সার্ভিস ও ট্যুরিস্ট পুলিশ মরদেহটি উদ্ধার করে মহিপুর থানা পুলিশের কাছে হস্তান্তর করে। প্রাথমিক সুরতহাল শেষে স্বজনদের কাছে মরদেহ তুলে দেয়া হবে।

ফায়ার সার্ভিসের খেপুপাড়া স্টেশন অফিসার ইলিয়াস হোসেন বলেন, নিখোঁজের সঙ্গে সঙ্গে আমরা উদ্ধার অভিযানে নামি। আজকে সকালে সমুদ্রে জেলেদের জালে মরদেহ আটকে গেলে খবর পেয়ে আমরা তা উদ্ধার করে নিয়ে আসি। 
 
প্রসঙ্গত, গেলো সোমবার সৈকতে গোসল করতে নেমে সবুজ নিখোঁজ হন। তিনি বগুড়ার শাহজাহানপুরের মৃত সেরাজুল হকের ছেলে। তিনি আইটেল মোবাইল কোম্পানিতে কর্মরত ছিলেন। এর আগে গেলো রোববার সমুদ্রে গোসলে নেমে মাহাবুব রহমান পারভেজ নামে আরও এক পর্যটকের মৃত্যু হয়।

 

বিপ্লব আহসান

এ সম্পর্কিত আরও পড়ুন পর্যটকের | মরদেহ | জেলের | জালে