আর্কাইভ থেকে বাংলাদেশ

হৃদয় নয়, প্লেট ভাঙো- ফারাহ খান

হৃদয় নয়, প্লেট ভাঙো- ফারাহ খান

২০০৪ সালে বিয়ে করেন ফারহা খান এবং শিরীষ কুন্দার। তাদের তিন সন্তান জার, ডিভা এবং আনিয়াকে নিয়েই রেস্তরায় গিয়েছিলেন ফারহা।

‘প্লেট স্ম্যাশিং’ বা কাচের প্লেট ভাঙা এক গ্রিক প্রথা, দুষ্ট আত্মাদের দূরে রাখতে প্লেট বা চশমা ভেঙে ফেলা বহু দিনের রেওয়াজ। নিজের সন্তানদের নিয়ে তাতেই মাতলেন ‘ওম শান্তি ওম’ নির্মাতা ফারাহ খান। সেই ভিডিও শেয়ার করে লিখলেন, ‘হৃদয় ভাঙার চেয়ে ভাল প্লেট ভাঙা...’। আর সেখানে ভালবাসা উজাড় করে দিলেন তার ভক্তরাও।

সম্প্রতি তিন ছেলে-মেয়ে জার, ডিভা এবং আনিয়াকে নিয়ে রেস্তোরায় নৈশভোজে গিয়েছিলেন বলিউডের জনপ্রিয় এ পরিচালক।

গেলো তিন দশক ধরে ইন্ডাস্ট্রির গুরুত্বপূর্ণ মুখ ফারহা খান কুন্দার। সহকারী পরিচালক এবং ব্যাকগ্রাউন্ড ড্যান্সার হিসাবে কর্মজীবন শুরু করেছিলেন তিনি। ২০০৪ সালে ‘ম্যায় হুঁ না’ ছবি দিয়ে পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন। পরে, ‘ওম শান্তি ওম’, ‘ম্যায় হুঁ না’, ‘তিস মার খান’ এবং ‘নিউ ইয়ার’-এর মতো ছবি পরিচালনা করেন। সেই সঙ্গে নেটমাধ্যমেও তিনি সক্রিয়। পারিবারিক মজাদার মুহূর্ত ভাগ করে প্রায়ই মন কেড়ে নেন অনুরাগীদের।

শাহরুখ খান অভিনীত ‘ম্যায় হুঁ না’-র সেটে প্রেম। এরপর ২০০৪ সালে মালা বদল করেন ফারাহ এবং পরিচালক শিরীষ কুন্দার। ২০০৮ সালের ১১ ফেব্রুয়ারি আইভিএফ পদ্ধতিতে জন্ম নেয় তাদের তিন সন্তান— ডিভা, জার ও আনিয়া। সেই থেকে ছেলেমেয়েদের নিয়েই আনন্দের ঝর্ণা বইছে ফারাহ’র ভরা সংসারে।

অনন্যা চৈতী

এ সম্পর্কিত আরও পড়ুন হৃদয় | প্লেট | ভাঙো | ফারাহ | খান