আর্কাইভ থেকে ক্রিকেট

হোল্ডারের পাঁচে প্রথম দিনেই অলআউট শ্রীলঙ্কা

হোল্ডারের পাঁচে প্রথম দিনেই অলআউট শ্রীলঙ্কা

ওয়ানডে সিরিজ হারার পর দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি হয়েছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কা। গতকাল প্রথম টেস্টের প্রথম দিনে প্রথম ইনিংসে হোল্ডারের বোলিং তান্ডবে ১৬৯ রানে গুটিয়ে যায় সফরকারী শ্রীলঙ্কা। 

টস হেরে ব্যাট করতে নেমে দলীয় ২৭ রানের মধ্যে অধিনায়ক কুরুনারত্নে (১২) ও ফার্নান্দোকে (৪) হারায় শ্রীলঙ্কা। এরপর চান্দিমাল (৪), ডি সিলভা (১৩),  নিশানাকারা (৯) কেউ মিডল অর্ডারে দাঁড়াতেই পারেননি। ৯২ রানে যখন লঙ্কানরা ৫ উইকেট হারিয়ে ফেলা লঙ্কানদের আশার আলো দেখান ওপেনার থিরিমান্নে ও ডিকওয়ালা। 

দু’জনে ৫৮ রানের জুটি গড়ে কিছুটা সামলে উঠার আগেই ৩২ রান করা ডিকওয়ালাকে ফিরিয়ে দেন হোল্ডার। ওপেনার থিরিমান্নে ৪ চারে ১৮০ বলে ৭০ রান করা পর তাকেও প্যাভিলিয়নের পথ দেখান হোল্ডার। এ দুজনের বিদায়ের পর আর কেউই দাঁড়াতে পারেনি। শেখ পর্যন্ত ১৬৯ রানেই শেষ শ্রীলঙ্কার প্রথম ইনিংস।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে জেসন হোল্ডার মাত্র ২৭ রান দিয়ে পাঁচ উইকেট নেন। এছাড়া ৪৭ রান দিয়ে ৩ উইকেট নেন রোচ এবং ১ উইকেট নেন কর্নওয়াল।

জবাবে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ১৩ রানে কোন উইকেট না হারিয়ে প্রথম দিন শেষ করে ক্যারিবীয়রা। দুই ওপেনার ব্রাথওয়েট ৩৬ বলে ৩ ও ক্যাম্পবেল ৪৪ বলে ৭ রান করে অপরাজিত আছেন।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন হোল্ডারের | পাঁচে | প্রথম | দিনেই | অলআউট | শ্রীলঙ্কা