আর্কাইভ থেকে বাংলাদেশ

নিহত শাওনের পরিবারের মামলা

নিহত শাওনের পরিবারের মামলা

নারায়ণগঞ্জে বিএনপি-পুলিশ সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে শাওনের মৃত্যুর ঘটনায় থানায় হত্যা মামলা করেছে নিহতের পরিবার। মামলায় কারও নাম উল্লেখ করা হয়নি। 

গেলো বৃহস্পতিবার  (১ সেপ্টেম্বর) রাতে নিহত শাওনের বড় ভাই বাদি হয়ে সদর থানায় মামলাটি করেন। নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আমীর খসরু মামলার বিষয়টি নিশ্চিত করেন।

মামলায় কারও নাম উল্লেখ করা হয়নি। তবে মামলার এজাহারে বলা হয়েছে, শাওন রাস্তা দিয়ে যাওয়ার সময় বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতা–কর্মীদের ছোড়া ইট ও আগ্নেয়াস্ত্রের গুলিতে গুরুতর জখম হয়ে শাওন মারা যান।   

উল্লেখ্য, গতকাল বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকীর কর্মসূচি ঘিরে পুলিশের সাথে সংঘর্ষ হয়। এসময় শাওন নামে একজন গুলিবিদ্ধ হয়ে মারা যান। 

ঘটনার পরই বিএনপি থেকে নিজেদের কর্মী দাবি করা হলেও জেলা পুলিশ সুপার জানান, সে কোন দলের কর্মী না। শাওন একটি গ্যারেজে কাজ করতেন। মালামাল ক্রয়ের জন্য শহরে এসেছিলেন।

এদিকে আজ শুক্রবার (২ সেপ্টেম্বর) শাওনের বাড়িতে গেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল। এ সময় তিনি শাওনের কবর জিয়ারতের পাশাপাশি তার পরিবারকে সান্ত্বনা দেন।

বিএনপি মহাসচিব বলেন, পুলিশ মিথ্যাচার করছে। পুলিশের গুলিতেই যে শাওনের মৃত্যু হয়েছে এটা প্রামণিত। শাওনকে হত্যার দায় তারা কোনোভাবেই অস্বীকার করতে পারে না।

এ সময় পুলিশ প্রশাসনের প্রতি অনুরোধ জানিয়ে মির্জা ফখরুল বলেন, পাখির মতো মানুষ মারবেন না। 

 

বিআ 

এ সম্পর্কিত আরও পড়ুন নিহত | শাওনের | পরিবারের | মামলা