আর্কাইভ থেকে বাংলাদেশ

জ্যাকলিনের পর এবার নোরা ফাতেহি

জ্যাকলিনের পর এবার নোরা ফাতেহি

২০০ কোটি টাকার তছরুপের মামলায় জ্যাকলিনের পর এবার নোরা ফাতেহিকে জিজ্ঞাসাবাগ করল দিল্লি পুলিশের ইকনমিক উইংস। সূত্রের খবর, শুক্রবার (২ সেপ্টেম্বর) নোরাকে প্রায় ম্যারাথন জেরার মুখে পড়তে হয়েছে। টানা ৭ ঘণ্টা জেরা করা হয় অভিনেত্রী, নৃত্যশিল্পী নোরা ফাতেহিকে।

প্রসঙ্গত, ২০০২ সালের আর্থিক তছরুপ নিবারণ আইনের ৫০ নম্বর ধারা অনুসারে আগেই নোরার বক্তব্য রেকর্ড করেছিল দিল্লি পুলিশ। এ মামলায় ২০২১ সালের সেপ্টেম্বর ও অক্টোবর মাসে নোরাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল।

সূত্রের খবর, অভিনেত্রী নোরা ফাতেহি জিজ্ঞাসাবাদের সময় জানিয়েছেন তাকে একটি স্বেচ্ছাসেবী মূলক অনুষ্ঠানের জন্য উপস্থিত থাকতে বলা হয়েছিল।েআর একারণে তাকে একটি গুচির ব্যাগ, আইফোন উপহার দিয়েছিলেন সুকেশ চন্দ্রশেখরের স্ত্রী লীনা পল। এখানেই শেষ নয়, নোরা জানিয়েছেন, তিনি এবং চন্দ্রশেখর তাকে একটি বিএমডব্লিউ গাড়ি উপহার হিসাবে দিবেন।

২০০ কোটি টাকা আর্থিক তছরুপের মামলায়  এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-র চার্জশিটে অভিযুক্ত হিসাবে নাম রয়েছে অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্দেজের। যদিও আদালত চার্জশিট গ্রহণ না করায় এখনও গ্রেপ্তার করা হয়নি তাকে। তবে এ মুহূর্তে দেশের বাইরে ভ্রমণের অনুমতি নেই অভিনেত্রীর। আগেই জানা গিয়েছিল সুকেশ চন্দ্রশেখরের কাছ থেকে অনেক দামি গয়না,  বিলাসবহুল গাড়ি এবং উপহার পেয়েছিলেন জ্যাকলিন। জেলে থাকাকালীন সুকেশের সঙ্গে কথা বলারও অভিযোগ রয়েছে অভিনেত্রীর বিরুদ্ধে। যদিও জ্যাকলিনের দাবি, তার সমস্ত সম্পত্তিই নিজের কষ্টার্জিত। তার সমস্ত এফডি নিজের রোজগারের টাকায় করা।এমনকি সেগুলি যখন তিনি করেছিলেন, তখন তার সঙ্গে সুকেশের বিন্দুমাত্র যোগাযোগও ছিল না। 

জ্যাকলিনের ম্যানেজার বলেন, 'ইডি যতবার তাকে ডেকেছে ততবারই জিজ্ঞাসাবাদের জন্য হাজিরা দিয়েছেন অভিনেত্রী। এমনকী তার কাছে যা যা কাগজপত্র ছিল, সবই জমা দিয়েছেন তিনি। কিন্তু এরপরও তাকে ফাঁসানো হয়েছে।সুকেশের এ তোলাবাজির মামলার শিকার তিনি। যদি এ অভিযোগ মেনেও নেয়া হয় তাহলেও এই অভিযোগের ভিত্তিতে জ্যাকলিনের বিরুদ্ধে কোনও মামলা দাঁড়ায় না।' 

অতীতেও জ্যাকলিনকে বেশ কয়েকবার জিজ্ঞাসাবাদ করেছিল ইডি। তবে তার দাবি ছিল, তিনি এই মামলার একজন সাক্ষী। অভিনেত্রীর ম্যানেজার বলেছিলেন যে, ২০১৭ সালে সুকেশ চন্দ্রশেখরের সঙ্গে জ্যাকলিনের যোগাযোগ হয় এবং তখন বলেছিলেন যে তিনি তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতার পরিবারের সদস্য।

এসি

এ সম্পর্কিত আরও পড়ুন জ্যাকলিনের | এবার | নোরা | ফাতেহি