আর্কাইভ থেকে বাংলাদেশ

চঞ্চল-অনিবার্ণের সম্পর্কের সমীকরণ

চঞ্চল-অনিবার্ণের সম্পর্কের সমীকরণ

ছোট করে ছাঁটা চুল, পরনে চটের তৈরি কয়েদিদের পোশাক, উদভ্রান্ত চাহনি-- এ চঞ্চল চৌধুরীকে আগে কখনও দেখেছেন! ‘কারাগার’ সিরিজের প্রথম সিজনেই বাজিমাত করেছেন এ অভিনেতা। বাংলাদেশ ছাড়িয়ে ওপার বাংলাতেও জনপ্রিয়তা অর্জন করেছে সিরিজটি।

চঞ্চলের ঝুলিতে আছে দেশ-বিদেশের একগুচ্ছ ছবি আর সিরিজ। কথা ছিল অভিনয় করবেন অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য পরিচালিত জনপ্রিয় সিরিজ ‘মন্দার’-এ।কিন্তু ফিরিয়ে দিয়েছিলেন সেই সুযোগ। কিন্তু কেন? কি ঘটেছিল  চঞল-অনির্বাণের মধ্যে? দুজনের মধ্যে সম্পর্কের সমীকরণটা ঠিক কেমন?

খোলসা করলেন অভিনেতা নিজেই।

আনন্দবাজার অনলাইনের শুক্রবারের (২ সেপ্টেম্বর) লাইভ অনুষ্ঠান ‘অ-জানাকথা’য় ধরা দিলেন এক অন্য চঞ্চল। কথায় কথায় উঠে এল অনির্বাণের সঙ্গে তার গোপন সমীকরণের কথা। একে-অপরকে তারা অন্য নামে ডাকেন। অনির্বাণ তাকে ডাকেন ‘বড়বাবু’ বলে। আর অনির্বাণ হলেন চঞ্চলের ‘ছোটবাবু’। তা এ ছোটবাবুর কাজটিই তিনি করতে পারলেন না কেন?

চঞ্চল জানিয়েছেন, “ এর পেছনে করোনা পরিস্থিতি একটা বড় কারণ। সময় মতো কাজ শেষ করতে হত। তখন সদ্য আলাপ হয়েছিল অনির্বাণের সঙ্গে। করোনা পরিস্থিতির কারণে সৃজিতদার ‘রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি’ সিরিজেও কাজ করতে পারিনি। তবে পরবর্তী সময়ে এ ধরনের চরিত্রের যদি আরও সুযোগ আসে, অবশ্যই করব।”

প্রসঙ্গত, চঞ্চলের ভক্তদের জন্য সুখবর। খুব শীঘ্রই ‘কারাগার’-এর দ্বিতীয় সিরিজ নিয়ে হাজির হতে চলেছেন অভিনেতা।

এসি

এ সম্পর্কিত আরও পড়ুন চঞ্চলঅনিবার্ণের | সম্পর্কের | সমীকরণ