আর্কাইভ থেকে বাংলাদেশ

ডাক্তার-নার্সের মানবিক হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

ডাক্তার-নার্সের মানবিক হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

অনেক ডাক্তার ও নার্স জেলা, উপজেলা পর্যায়ে যেতে চান না। তাদের রাজধানীতেই থাকতে হবে, এমন নয়। যোগাযোগ ব্যবস্থার যথেষ্ট উন্নতি হয়েছে। আশা করি, আমাদের ডাক্তাররা বিষয়টি মানবিক দৃষ্টিতে দেখবে এবং চিকিৎসা সেবা দিতে উপজেলা পর্যায়ে যাবেন। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

আজ বুধবার (১৪ সেপ্টেম্বর) সকালে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ‘সুপার স্পেশালাইজড হাসপাতাল’ এর উদ্বোধনকালে তিনি এ কথা বলেন। 

শেখ হাসিনা বলেন,  জেলা এবং উপজেলা পর্যায়ের হাসপাতালগুলোতে বিভিন্ন ধরনের সরঞ্জাম দেয়া হয়েছে। সুযোগ-সুবিধা দিয়েছি। কিন্তু তারপরও চিকিৎসক ও নার্সের অভাব দেখা যায়। 

প্রধানমন্ত্রী বলেন, এখন ডিজিটাল বাংলাদেশ, অনলাইনেও চিকিৎসা সেবা দেয়া যায়। সেটা আরও জোরদার হওয়া দরকার। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ওয়েব ক্যামেরার মাধ্যমে উপজেলা পর্যায়ে যাতে চিকিৎসা সেবা দেয়া যায় তার ব্যবস্থা করে দেয়া হয়েছে। ঢাকার বাইরে বিভিন্ন উপজেলার মানুষ যাতে চিকিৎসা সেবা পান, সেদিকে আরও নজর দিতে হবে। 

তিনি আরও বলেন,  চিকিৎসাসেবা নিশ্চিতে সরকারের নেয়া পদক্ষেপের সুফল পাচ্ছে সাধারণ মানুষ। বেসরকারি হাসপাতালে সেবার মান বৃদ্ধির ওপর গুরুত্ব দিতে হবে।

তাসনিয়া রহমান

 

এ সম্পর্কিত আরও পড়ুন ডাক্তারনার্সের | মানবিক | হওয়ার | আহ্বান | প্রধানমন্ত্রীর