আর্কাইভ থেকে বাংলাদেশ

প্রেমিকার অনশনের ৪ ঘণ্টা পর স্থানীয়দের হস্তক্ষেপে বিয়ে

প্রেমিকার অনশনের ৪ ঘণ্টা পর স্থানীয়দের হস্তক্ষেপে বিয়ে

চাঁদপুরের ফরিদগঞ্জে বাবুল মিজির বাড়িতে অনেকটা সিনেমা স্টাইলেই যেন বিয়ে হলো তার ছেলে রিয়াদ মিজিরের। রিয়াদের বাড়িতে বিয়ের দাবিতে তার প্রেমিকা আরিফা আক্তারের দীর্ঘ চার ঘন্টার অনশন। অতঃপর ঘটনাস্থলে পুলিশের আগমন এবং স্থানীয় ও পারিবারিক সম্মতিতে বিয়ের কার্যক্রম সম্পন্ন।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) উপজেলার ৯নং গোবিন্দপুর উত্তর ইউনিয়নের পূর্ব ধানুয়া মিজির বাড়িতে ঘটে এমন ঘটনা।

স্থানীয়দের উদ্ধৃতি দিয়ে পুলিশ গণমাধ্যমকে জানিয়েছে , জামালপুর জেলার দেওয়ানগঞ্জ উপজেলার ৩নং পাররামপুর ইউনিয়নের ভাতখাওয়া গ্রামের আমিন উল্ল্যাহর মেয়ে আরিফা আক্তার। তবে ঢাকার টিকাটলি এলাকায় সে এবং রিয়াদ মিজি পাশাপাশি বাসায় বসবাস করতেন। সেই সুবাদে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। 

৬ বছর পূর্বে তাদের মধ্যে এ সম্পর্ক গড়ে উঠে। প্রেমিক রিয়াদ গত ৯ সেপ্টেম্বর প্রবাসে যাওয়ার উদ্দেশ্যে তার নিজ এলাকায় চলে আসেন। সে বাড়িতে আসার পর প্রেমিকা আরিফা আক্তার রিয়াদের সঙ্গে যোগাযোগ করতে পারছিলেন না। এরপর মঙ্গলবার সে চলে আসেন রিয়াদের গ্রামের বাড়িতে। এ সময় বিয়ের দাবিতে ৪ ঘণ্টা অনশন করে আরিফা। পরে স্থানীয়রা ৯৯৯ কল দিলে ফরিদগঞ্জ থানার এসআই আবেদ ঘটনাস্থলে আসেন। এরপর এলাকার স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও ছেলের পরিবার ও মুঠোফোনে মেয়ের পরিবারের সম্মতিতে রাত ৯টায় ২ লাখ ৫০ হাজার টাকা কাবিনে তাদের বিয়ের কাজ সম্পন্ন হয়। 

৯নং গোবিন্দপুর উত্তর ইউনিয়নের চেয়ারম্যান মো. শাহ আলম শেখ জানান, উভয় পরিবারের সম্মতিক্রমে বিয়ের কাজ সম্পন্ন হয়েছে। মেয়ের পরিবারের সঙ্গে তারা মোবাইলে যোগাযোগ করলে আরিফার অভিভাবকরা জানিয়েছেন মেয়ের যে সিদ্ধান্ত সেটাই তাদের সিদ্ধান্ত। পরবর্তীতে ছেলের বাবা ও পরিবারের সদস্যদের সঙ্গে আলাপ আলোচনার মাধ্যমে এবং সবার সম্মতিতে রাতে বিয়ের কাজ শেষ হয়।  

ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহীদ হোসেন বলেন, বিষয়টি একান্তই তাদের পারিবারিক এবং তারা পারিবারিকভাবে বিষয়টি সমাধান করেছেন।

অনন্যা চৈতী

এ সম্পর্কিত আরও পড়ুন প্রেমিকার | অনশনের | ৪ | ঘণ্টা | স্থানীয়দের | হস্তক্ষেপে | বিয়ে