আর্কাইভ থেকে বাংলাদেশ

বাঘিনীদের অভিনন্দন জানিয়েছে বিএনপি

বাঘিনীদের অভিনন্দন জানিয়েছে বিএনপি

বহুদিন পর আমাদের দেশের জন্য একটা সুখবর নিয়ে এসেছে মেয়েরা। এজন্য আমরা গর্ববোধ করছি। আজ তারা দেশে ফিরেছেন। বিএনপির পক্ষ থেকে তাদের প্রাণঢালা শুভেচ্ছা দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (২১ সেপ্টেম্বর) রাজধানীর গুলশানে চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।   

মির্জা ফখরুল বলেন, দলের পক্ষ থেকে, আমাদের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে সাফ জয়ীদের অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি।

তিনি বলেন, গতকাল টেলিভিশনে সম্ভবত স্বপ্নার মায়ের একটি কথাটা শুনেছি। কথাটা শোনার পর অত্যন্ত ব্যথিত হয়েছি, দুঃখিত হয়েছি। আমরা যে কথাগুলো বলি সেই চিত্রই বেরিয়ে এসেছে। তাকে (স্বপ্নার মা) জিজ্ঞাসা করা হয়, আপনার মেয়ে ফুটবল খেলছে। এজন্য আপনি ভালো খাবার-দাওয়ার কি ব্যবস্থা করেন, ডিম-দুধ খেতে দেন? তিনি উত্তর দিয়েছেন, ভাতই দিতে পারি না, ডিম-দুধ দেবো কোত্থেকে। এটাই হচ্ছে আসল চিত্রটা।

বিএনপি মহাসচিব বলেন, দেশের ৪২ ভাগ মানুষ দারিদ্র্য সীমার নিচে বাস করে। মেয়েটি উঠে এসেছে একেবারে দারিদ্র্যতম পরিবার থেকে। তার বাবা অসুস্থ, হার্টের রোগী। তার মাকে প্রশ্ন করা হয়েছে পেশা কী? তার মা বলেছেন, পরের বাড়িতে কাজ করি। তারপরও দারিদ্র্যকে জয় করে এই মেয়ে যে আজ এই জায়গা পৌঁছেছে, টিম যে এই জায়গায় পৌঁছেছে এজন্য আমরা গর্ববোধ করছি।

মহাসচিব মির্জা ফখরুল আরও বলেন, সাফ গেমস নারী ফুটবলের খেলা চালু করেছিলেন প্রেসিডেন্ট জিয়াউর রহমান। আমি আজ পত্রিকায় দেখলাম ডানা (কামরুন নাহার ডানা) যিনি মহিলা ফেডারেশনের এক সময়ে প্রধান ছিলেন, তিনি বলছেন যে, অনেক বাধা বিপত্তিকে উপেক্ষা করে প্রথম টুর্নামেন্টটা খালেদা জিয়ার সরকারের সময়ে শুরু করা হয়।  

উম্মে রুম্মান 

এ সম্পর্কিত আরও পড়ুন বাঘিনীদের | অভিনন্দন | জানিয়েছে | বিএনপি