ক্রিকেট

ইংল্যান্ডের কোচ হওয়ার আগ্রহ নেই পন্টিংয়ের

স্পোর্টস ডেস্ক

অল্প কিছুদিন হয়েছে ইংল্যান্ডের সাদা বলের কোচ ম্যাথু পট পদত্যাগ করেছেন। প্রধান কোচের দায়িত্বে কে আসবে, তাই নিয়ে এখন চলছে নানা আলোচনা। অনেকেই আলাপ তুলছেন, রিকি পন্টিং দায়িত্ব নিতে পারেন ইংলিশদের। তবে এই সাবেক অজি ক্রিকেটার সেই সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন।

পন্টিং স্পষ্ট করে জানিয়েছেন, এমন কোনো প্রস্তাব তিনি পাননি। আর যদি ইংল্যান্ডের ওডিআই ও টি-টোয়েন্টি দলের দায়িত্ব নেওয়ার জন্য পন্টিংকে বলাও হয়, সেই প্রস্তাব তিনি গ্রহণ করবেন না বলে পরিস্কার করেছেন।

পন্টিং বলেন, 'না, আমি কখনোই এটি (ইংল্যান্ডকে কোচিং) করার কথা ভাবব না। প্রকাশ্যেই বলছি, এই মুহূর্তে আমার জীবন যেমন, আন্তর্জাতিক চাকরি আসলেই আমার জন্য নয়। কারণ, আন্তর্জাতিক ক্রিকেটের কোচিংয়ে আরও অনেক বেশি সময় দিতে হয়।

পন্টিং অন্যান্য কাজের কথা উল্লেখ করেন। তিনি টিভি ব্রডকাস্টিংয়ে কাজ করেন। এছাড়াও বাড়িতে এখন বেশ সময় কাটান তিনি। পাশাপাশি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও (আইপিএল) কোচিং করিয়ে থাকেন এই সাবেক অস্ট্রেলিয়ান অধিনায়ক। এমন অবস্থায় আন্তর্জাতিক দল, বিশেষ করে ইংল্যান্ডের কোচিং করানোর কথা ভাবতেও চান না তিনি।

এখন পর্যন্ত জানা যায়নি ইংল্যান্ডের নতুন কোচ কে হচ্ছে। এই দায়িত্ব নিতে অবশ্য আগ্রহ প্রকাশ করেছেন সাবেক শ্রীলঙ্কান ক্রিকেটার কুমার সাঙ্গাকারা। যদিও তার ভাষ্য অনুযায়ী, তাকে এখনো প্রস্তাব দেওয়া হয়নি।

 

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন রিকি পন্টিং | ইংল্যান্ড