বিএনপি

ছাত্র আন্দোলনে হত্যাকাণ্ড তদন্তে জাতিসংঘকে চিঠি দেবে বিএনপি : মির্জা ফখরুল

ছাত্র আন্দোলনে সারাদেশে যে হত্যাকাণ্ড হয়েছে তার তদন্তের জন্য আগেও বলেছি। আমরা এখন নিরপেক্ষ তদন্তের জন্য জাতিসংঘের কাছে তদন্ত চেয়ে চিঠি দেব। অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসকেও চিঠি দেব। এছাড়া আন্দোলন করার কারণে আটক ৫০ প্রবাসীকে মুক্তির জন্য ইউএইকে চিঠি দেব। বললেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ শনিবার (১০ আগস্ট) সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা জানান মির্জা ফখরুল।

তিনি বলেন, অনেকে মনে করছেন আমরা বিষয়গুলো নিয়ে কাজ করছি না। কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সারাদেশে নিহতের ঘটনা নিরপেক্ষভাবে তদন্ত করতে জাতিসংঘকে চিঠি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। একইসঙ্গে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসকেও চিঠি দেবে দলটি।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বলেছেন, বিপ্লবের পরে কিছু সমস্যা থাকতেই পারে। তবে আন্তরিকভাবে কাজ শুরু করেছে অন্তর্বর্তী সরকার। এ কাজ জাতির কাছে আশার সৃষ্টি করছে।

মির্জা ফখরুল বলেন, কিছু বিদেশি গণমাধ্যমে বিভ্রান্তিকর সংবাদ প্রচার করা হচ্ছে। এখানে বিএনপিকে জড়ানো হচ্ছে। যা মিথ্যা, ছাত্র-জনতার বিজয়কে নস্যাৎ করতে ষড়যন্ত্র চলছে।

 

জেএইচ

এ সম্পর্কিত আরও পড়ুন বিএনপি