বিএনপি

হিন্দুদের ওপর হামলার অভিযোগ তুলে নৈরাজ্য সৃষ্টি করতে চায় আ.লীগ: মির্জা ফখরুল

বায়ান্ন প্রতিবেদন

মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছবি: সংগৃহীত

হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার অভিযোগ তুলে দেশে নৈরাজ্য সৃষ্টি করতে চায় আওয়ামী লীগ। বলেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (১৩ আগস্ট) সৈয়দপুর বিমানবন্দর থেকে ঠাকুরগাঁও যাওয়ার পথে সৈয়দপুরে ‘স্মৃতি অম্লান’ চত্বরে এক পথ সভায় তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, যারা আজকে ড. ইউনূসের নেতৃত্বে দায়িত্ব নিয়েছে তারা নিরপেক্ষ মানুষ। তাদেরকে সম্পূর্ণ সহযোগিতা করতে হবে। এ মুক্তিকে নস্যাৎ করার জন্য আওয়ামী লীগ আবার যড়যন্ত্র শুরু করেছে। তারা দেশের বাইরে গিয়ে চক্রান্ত করে এ বিপ্লবকে ধ্বংস করতে চায়। সবাইকে সজাগ থাকতে হবে। তারা আবার হিন্দু সম্প্রদায়ের ওপর হামলা হচ্ছে অভিযোগ তুলে দেশে নৈরাজ্য সৃষ্টি করতে চায়। হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিস্টান আমরা সবাই এই স্বাধীন দেশের স্বাধীন নাগরিক। জিয়াউর রহমানের আদর্শে জাতীয়তাবাদী দল করি। এখানে কোনো ধর্মের দ্বন্দ্ব থাকবে না। এখানে হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিস্টান ধর্মের কেউ সংখ্যালঘু সম্প্রদায়ের নয়। সবাই এক সঙ্গে এদেশের জন্য কাজ করতে হবে।

নেতাকর্মীদের সবাইকে ঐক্যবদ্ধ ও সমস্ত প্রতিহিংসার বাইরে থেকে শান্তিময় বাংলাদেশ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, নতুন যে সরকার তারা অন্তর্বর্তীকালীন সরকার। তারা দেশে শান্তি শৃঙ্খলা প্রতিষ্ঠা করে নির্বাচনের একটা পথ তৈরি করবে। সেই নির্বাচনে রাজনৈতিক দলগুলো প্রতিযোগিতা করে যারাই নির্বাচিত হবে তারাই সরকার গঠন করবে। সুতরাং কেউ কোথাও জবরদখল করতে না যায় সেটা দেখা আপনাদের দায়িত্ব। সৈয়দপুরবাসী সব সময় লড়াকু। আওয়ামী লীগের ভয়াবহ চক্রান্তের কাছে তারা মাথা নত করেনি।

এ সময় পথ সভায় উপস্থিত ছিলেন সৈয়দপুর জেলা বিএনপি সভাপতি সাবেক অধ্যক্ষ আব্দুল গফুর সরকার, সহ-সভাপতি শফিকুল ইসলাম জনি ও সুমিত কুমার আগারওয়াল, সাধারণ সম্পাদক শাহিন আকতার, সহ-সাধারণ সম্পাদক এরশাদ হোসেন পাপ্পু, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন প্রামাণিকসহ বিপুলসংখ্যক নেতাকর্মী ।


এসি//

এ সম্পর্কিত আরও পড়ুন মির্জা ফখরুল