আর্কাইভ থেকে বাংলাদেশ

বই পড়ে সন্তান মানুষ করবেন রণলিয়া

বই পড়ে সন্তান মানুষ করবেন রণলিয়া

নতুন অতিথি আসবে তাই তার জন্য ঘর সাজাচ্ছেন রণলিয়া। সন্তানকে মানুষ করতে বই পড়ে শিক্ষা নিচ্ছেন এ দম্পতি।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে বইটির কথা জানিয়েছেন রণবীর-আলিয়া। ‘ব্রহ্মাস্ত্র’ পরিচালক অয়ন মুখোপাধ্যায়ের সঙ্গে আড্ডা দিচ্ছিলেন রণবীররা। সেখানেই তাদের নতুন জীবন নিয়ে আলোচনা হয়। রণবীর জানান, হবু মা আলিয়া সন্তান পালনের জন্য একটি বই পড়ছেন। তা নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে নাকি ছোটখাটো ঝগড়াও চলছে।

রণবীর ওই সাক্ষাৎকারে বলেছেন, একটা বই আছে, যেটা আলিয়া পড়ে ফেলেছে। এখন তিনি চান বইটা রণবীরও পড়ুক। এ নিয়ে তাদের মধ্যে ঝগড়াও হয়েছে। তবে রণবীর মনে করেন, সন্তান মানুষ করতে বই পড়ে শিখতে হয় না, নিজেদের অভিজ্ঞতা দিয়ে এ কাজটি করতে হয়। 

চলতি বছরের এপ্রিল মাসে গাঁটছড়া বেঁধেছেন রণবীর-আলিয়া। কয়েক বছরের প্রেম গড়িয়েছে বিয়ের পিঁড়িতে। তার কিছু দিনের মধ্যেই সুখবর শুনিয়েছিলেন তারকা-দম্পতি, খুব শীঘ্রই তাদের কোল আলো করে আসছে নতুন অতিথি। তার জন্য ঘরও সাজিয়েছেন হবু মা-বাবা। কী ভাবে সন্তানকে বড় করবেন, কী শিক্ষা দেবেন, সবটাই বই পড়ে শেখার চেষ্টা করেছেন আলিয়া। রণবীরও সেই বই কিছুটা পড়েছেন।

ওই সাক্ষাৎকারেই আলিয়ার এক ‘বদ অভ্যাস’-এর কথাও ফাঁস করেছেন রণবীর। জানিয়েছেন, রাতে সোজা ভাবে কিছুতেই শুতে পারেন না তার স্ত্রী। এক বার ঘুমিয়ে পড়লে বেঁকে যেতে শুরু করেন। ঘুমের ঘোরে রণবীরকে ঠেলে সরিয়ে দেন বিছানার এক কোণে। তার এ অভিযোগ শুনে খিলখিলিয়ে হেসে উঠেছেন পর্দার ‘গঙ্গুবাই’।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

এ সম্পর্কিত আরও পড়ুন বই | পড়ে | সন্তান | মানুষ | করবেন | রণলিয়া