বিনোদন

আরজি কর-কাণ্ডের গর্জে উঠলেন বলি তারকারা

বায়ান্ন প্রতিবেদন

ছবি: সংগৃহীত

আরজি কর-কাণ্ডের রেশ ছড়িয়ে পড়েছে কলকাতা থেকে মুম্বাই পর্যন্ত। একাধিক  বলিউড তারকা কলকাতার এই ঘটনার বিরুদ্ধে সমালোচনা করেছেন। মৃতা চিকিৎসকের বিচারের দাবিতে প্রদিবাদ জানিয়েছেন তাঁরাও।

অভিনেত্রী কারিনা কাপূর খান সমাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন, সময় বয়ে যায়। কিন্তু একই ঘটনার পুনরাবৃত্তি হতে থাকে।  ১২ বছর পরেও (দিল্লির নির্ভয়া কাণ্ডের প্রসঙ্গ) একই ঘটনা । একই প্রতিবাদ, কিন্তু আমরা এখনও পরিবর্তনের অপেক্ষা করে চলেছি।

প্রীতি জিনতা সমাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন,  সারা বিশ্বে অর্থনীতিতে আমাদের দেশ পঞ্চম স্থানে রয়েছে। আগামী নির্বাচনে পুরুষ ভোটারের সংখ্যা ছাপিয়ে যাবেন মহিলারা, এমনই মনে করা হচ্ছে। সময় হয়েছে যে মহিলাদের নিরাপত্তাকেই সবার আগে রাখতে হবে। খারাপ লাগে যখন দেখি, গ্রেপ্তারের পরে একজন ধর্ষকের মুখ ঢাকা থাকে। কিন্তু নির্যাতিতার ছবি ও নাম সব প্রকাশ্যে আনা হয়।

অমিতাভ বচ্চনের নাতনি নব্যা নাভেলি নন্দা তাঁর পোস্টে লিখেছেন,  আরও একবার ভয়ঙ্কর ধর্ষণের ঘটনা ঘটল। প্রথমত, ওই মেয়েটি এবং তার পরিবারের জন্য প্রার্থনা করি চলুন। আমাদের দেশের উন্নয়ন ও অগ্রগতির পিছনে মহিলাদের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। কর্মস্থল, শ্রেণিকক্ষ ও বাড়ি এই তিনটি জায়গাই তো নিরাপদ আমাদের জন্য। মহিলাদের ছোট করার মানসিকতার বিরুদ্ধে নারী-পুরুষকে এক হয়ে লড়তে হবে।

রিচা চড্ডা সমাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন, মমতা বন্দ্যোপাধ্যায়, আপনার কাছে দেশের মহিলারা সঠিক এবং নিরপেক্ষ তদন্ত ও বিচারের আশা করেন। আপনিই কিন্তু দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রী।

টুইঙ্কেল খান্না সমাজিক যোগাযোগ মাধ্যমে  লিখেছেন, “পঞ্চাশটা বছর এই পৃথিবীতে, এই দেশে কাটিয়ে ফেললাম। আমি আমার মেয়েকে ঠিক সেগুলোই শেখাচ্ছি, যেগুলি আমিও ছোটবেলায় শিখেছি। পার্কে একা না যেতে, স্কুলে একা না যেতে, সমুদ্রের ধারে একা না যেতে। একা কোনও পুরুষের সঙ্গে কোথাও না যেতে। তিনি যদি তোমার চাচা, ভাইয়ের বন্ধুও হন, তবুও যাবে না। সকাল-সন্ধ্যা কখনও একা কোথাও যাবে না। বিশেষ করে রাতে তো একদমই নয়। কখন যাবে, এটার চেয়েও বড় বিষয় হল একা যদি তুমি কোথাও যাও, ফিরে নাও আসতে পারো।”

এর আগে আরজি কর-কাণ্ডে মুখ খুলেছেন আলিয়া ভাট, আয়ুষ্মান খুরানা, সারা ভাস্কর, সামান্থা রুথ প্রভু, পরিণীতি চোপড়া ও কাঙ্গনা রানাউত।

জেডএস/ 

এ সম্পর্কিত আরও পড়ুন আরজি কর