বিনোদন

‌‘পাপের ঘড়া উল্টোয়’ অরিন্দমের প্রতি স্বস্তিকার ক্ষোভ!

বিনোদন প্রতিবেদন

ভারতের পশ্চিমবঙ্গে আরজি করকাণ্ডে ক্রমেই নানা বির্তক সামনে আসছে। এবার ফাঁস হলো নতুন খবর। টলিউডের জনপ্রিয় নির্মাতা অরিন্দম শীলের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ উঠেছে। যার প্রেক্ষিতে ডিরেক্টর্স গিল্ড থেকে বরখাস্ত করা হয়েছে তাকে। ইতোমধ্যেই অরিন্দমকে নোটিস পাঠিয়েছে ডিরেক্টর্স গিল্ড।

সেই সঙ্গে ঘটনা মোড় নিয়েছে অন্যদিকে। অরিন্দমকে নিয়ে এবার মুখ খুললেন অভিনেত্রী স্বস্তিকা মুখার্জি। অরিন্দম সাসপেন্ড হতেই ২০ বছরের অপেক্ষার অবসান হয়েছে বলে মন্তব্য করেছেন অভিনেত্রী। স্বস্তিকা লিখেছেন, পাপের ঘড়া উলটোয়। ভেবেছিলাম বোধ হয় নিজের জীবনে দেখে যেতে পারব না। ভগবান তুমি এই কথাটুকু যে রেখেছ। এই অনেক। ২০ বছর সময় লাগল, সে লাগুক।

অভিনয় জগতে মেয়েদের উদ্দেশ্য স্বস্তিকার লেখেন, আমাদের জগতের সমস্ত মেয়েদের বলছি। সময় এসেছে, সম্মান দখল করার। আর ভয় নয়। গলা তুলে, আঙুল তুলে চিৎকার করে নোংরা লোকগুলোর মুখোশ টেনে ছিঁড়তে হবে। সবাই বেরিয়ে এসো। হাত ধরে একসঙ্গে সোচ্চার হই। এটা আমাদের ন্যয্য অধিকার।

রাজ্য মহিলা কমিশনকে লেখা অরিন্দম শীলের চিঠির বয়ানও পোস্ট করতে দ্বিধা করেননি স্বস্তিকা। যে চিঠিতে লেখা রয়েছেন, মহিলা কমিশনের কাছে শিল্পী (নাম উহ্য) এর আমার সম্পর্ক করা অভিযোগ সম্পর্কে অন্তর থেকে দুঃখিত। আমি আমার ভুল স্বীকার করে আন্তরিক দুঃখ প্রকাশ করছি। তার মানসিক ও পারিবারিক যন্ত্রণার জন্য ক্ষমাপ্রার্থী। চিঠির নিচে অরিন্দম শীলের সই রয়েছে।

পরিচালক সংগঠনের চিঠিতে অরিন্দম শীলের উদ্দেশ্যে বলা হয়েছে, আপনার বিরুদ্ধে করা কিছু অভিযোগের কারণে আমাদের কাছে প্রাথমিক প্রমাণ রয়েছে, যা গভীর উদ্বেগের বিষয় এবং সমগ্র সংস্থার জন্য ক্ষতিকর। তাই ডিরেক্টর্স গিল্ড আপনাকে অনির্দিষ্টকালের জন্য সদস্যপদ থেকে বরখাস্ত করার সিদ্ধান্ত নিয়েছে। একইসঙ্গে উল্লেখ করা হয়েছে যতদিন পর্যন্ত না এই অভিযোগগুলো প্রমাণ হবে, ততদিনের জন্য তার সদস্য পদ বাতিল থাকবে।

 

এসআই/

এ সম্পর্কিত আরও পড়ুন আরজি কর | স্বস্তিকা | যৌন হেনস্থা