বাংলাদেশ

গলিতে পড়ে ছিলো ব্যাগভর্তি টাকা, অতঃপর...

বায়ান্ন প্রতিবেদন

ব্যাগভর্তি ১৭ লাখ ৯২ হাজার টাকা উদ্ধার ছবি: সংগৃহীত

রাজশাহী নগরীতে রাতভর পাহারা শেষে ভোরে ফেরার সময় ব্যাগভর্তি ১৭ লাখ ৯২ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। পরে ওই টাকা বোয়ালিয়া থানায় জমা দিয়েছে শিক্ষার্থীরা। এই টাকা কীভাবে এসেছে তা তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছে পুলিশ।

রোববার (১৮ আগস্ট) ভোর ৫টার দিকে নগরীর ভদ্রা এলাকার একটি গলি থেকে এসব টাকা উদ্ধার করা হয়। পরে বেলা ১১টার দিকে কয়েকজন শিক্ষার্থী বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাসুদ পারভেজের কাছে টাকাগুলো জমা দেন।

এ সময় উপস্থিত ছিলেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নগরীর বড়কুঠি ভূমি অফিসের সহকারী কমিশনার (ভূমি) শামসুল আলম এবং সেনাবাহিনীর ওয়ারেন্ট অফিসার ইকবাল হোসেন।

থানায় টাকা জমা দিতে এসেছিলেন নাটোরের সিংড়ার রহমত ইকবাল ডিগ্রি কলেজের শিক্ষার্থী আকাশ আলীসহ কয়েকজন শিক্ষার্থী। তাদের বাড়ি ভদ্রা এলাকায়।

আকাশ গণমাধ্যমে জানান, নিরাপত্তা নিশ্চিত করতে তারা রাতভর নগরীর ভদ্রা এলাকায় অবস্থান করেন। রাতে পাহারার দায়িত্ব শেষে তারা ভোরে বাসায় ফিরছিলেন। তখন এলাকার একটি ছাত্রাবাসের সামনে একটি ব্যাগ পড়ে থাকতে দেখেন।

আকাশ আরো জানান, এরপর ব্যাগটিতে লাথি দিলে ভেতরে কিছু আছে বলে মনে হয়।

তখন তারা ব্যাগটি খুলে দেখেন, ভেতরে ১০০ টাকার নোটের ১৮টি বান্ডেল। মোট টাকার পরিমাণ ১৮ লাখ। ব্যাগে তারা টাকার পাশাপাশি সোনালী রঙের একটি ধাতব বস্তুও দেখতে পান। তাতে ১৮টি ছিদ্র রয়েছে। এটি কোনো সংকেত বলে তাদের ধারণা। পরে তারা সবকিছু থানায় এনে ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে জমা দেন।

বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাসুদ পারভেজ গণমাধ্যমে জানান, আদালতের অনুমতি নিয়ে টাকাগুলো এখন রাষ্ট্রীয় কোষাগারে জমা দেয়া হবে। পাশাপাশি এই টাকার মালিক কে, এগুলো অবৈধ টাকা কিনা বা কোনো অপরাধী টাকা বহন করার সময় তা পড়ে গেছে কিনা তা তদন্ত করা হবে। তদন্ত সাপেক্ষে এ ব্যাপারে পরবর্তী আইনি পদক্ষেপ নেওয়া হবে।

এএম/


এ সম্পর্কিত আরও পড়ুন গলিতে | টাকা