জাতীয়

১০ দিনের রিমান্ড চেয়ে বিকেলে আদালতে তোলা হবে দীপু মনিকে

দীপু মনি ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনিকে বিকেলে আদালতে তোলা হবে আজ। মঙ্গলবার (২০ আগস্ট)  ১০ দিনের রিমান্ড চেয়ে তাকে আদালতে সোপর্দ করবে পুলিশ। 

বিভিন্ন সূত্রে থেকে জানা গেছে, আজ বিকেল ৩টায় ডিবি কার্যালয় থেকে তাকে আদালতে তোলা হবে।

এর আগে সোমবার (১৯ আগস্ট) সন্ধ্যায় রাজধানীর বারিধারা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এরপর তাকে নেয়া হয় মিন্টো রোডের ডিবি কার্যালয়ে। তার বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় একটি হত্যা মামলা ও চাঁদপুরে নাশকতার মামলা আছে।

ডিএমপির গোয়েন্দা বিভাগের (ডিবি) এক কর্মকর্তা জানান, দীপু মনিকে মিন্টো রোডে ডিবি কার্যালয়ে রাখা হয়েছে। তার বিরুদ্ধে চাঁদপুরে একটি মামলা হয়েছে। ওই মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হতে পারে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-৩ (চাঁদপুর- হাইমচর) সংসদীয় আসন থেকে নির্বাচিত হয়ে গেলো ১১ জানুয়ারি দীপু মনি মন্ত্রিপরিষদের সদস্য হিসেবে শপথ নেন। তাকে দেয়া হয় সমাজকল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্ব। 

দীপু মনি প্রথম নারী শিক্ষামন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি এর আগে পররাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি (২০১৪-২০১৮), মানবাধিকার বিষয়ক সর্বদলীয় সংসদীয় গ্রুপের সভাপতি ও পররাষ্ট্রমন্ত্রী  ছিলেন।

ছাত্র-জনতার আন্দোলনের মুখে গেলো ৫ আগস্ট শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছাড়ার পর আত্মগোপনে চলে গেছেন আওয়ামী লীগ এবং এর সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতারা। আত্মগোপনের তালিকায় আছেন সাবেক মন্ত্রী, সরকারি কর্মকর্তা ও রাষ্ট্রের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্বরত ব্যক্তিরা। তাদের কেউ কেউ গ্রেপ্তার হচ্ছেন।


এসি//

 
 

এ সম্পর্কিত আরও পড়ুন দীপু মনি