জাতীয়

সিনিয়র সচিব আহমেদ মুনিরুছ সালেহীনকে ওএসডি

বায়ান্ন প্রতিবেদন

সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন ছবি: সংগৃহীত

বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের চেয়ারম্যান ও সিনিয়র সচিব  ড. আহমেদ মুনিরুছ সালেহীনকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। রোববার (২৫ আগস্ট) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে জানানো হয়, অবসর গমনের জন্য এ কর্মকর্তাকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা পদে বদলি করে পদায়ন করা হলো।

প্রসঙ্গত, ২০০৯ সালে তিনি উপসচিব হিসেবে পদোন্নতি পেয়ে প্রাইভেটাইজেশন কমিশনে কাজ করেন। এরপর অর্থবিভাগে উপসচিব, যুগ্মসচিব ও অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। সর্বশেষ তিনি ৫ মে ২০২০ সালে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব হিসেবে যোগদান করেন। ২০২২ সালে পদোন্নতি পেয়ে তিনি সিনিয়র সচিব হন।

১৯৬৫ সালে ময়মনসিংহের গফরগাঁও উপজেলার শাঁখচূড়া গ্রামে জন্মগ্রহণ করেন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। হিউবার্ট এইচ হামফ্রে ফেলো হিসেবে গ্র্যাজুয়েট স্টাডি সম্পন্ন করেছেন যুক্তরাষ্ট্রের দ্য পেনসিলভানিয়া স্টেট ইউনিভার্সিটিতে এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদ থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন। 

এমআর//

এ সম্পর্কিত আরও পড়ুন ওএসডি | সিনিয়র সচিব