খেলাধুলা

এক ম্যাচ হাতে রেখে সিরিজ জিতলো ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক

ছবি: সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ম্যাচে জয়লাভ করে টি-টোয়েন্টি সিরিজ নিজেদের করে নিলো ওয়েস্ট ইন্ডিজ। এর আগে প্রথম ম্যাচেও জয়ী হয় স্বাগতিকরা। ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৯ রান করে উইন্ডিজরা। জবাবে ব্যাট করতে নেমে ১৪৯ রানে গুটিয়ে যায় প্রোটিয়ারা। ম্যাচে ৩০ রানের ব্যবধানে জয়ী হয় রভম্যান পাওয়েলের দল। 

ওপেনার শাই হোপের ২২ বলে ৪১ রান, আলিক আথানেজের ২১ বলে ২৮ রানে শুরুতেই এগিয়ে থাকে উইন্ডিজরা। নিকোলাস পুরান ও রস্টন চেজের কাছ থেকে আশানুরূপ ব্যাটিং পাওয়া যায়নি। 

তবে ‘ফিনিশিং’ ভূমিকায় অধিনায়ক পাওয়েল ও শার্ফেন রাদারফোর্ড আশা জুগিয়েছেন। পাওয়েল ২২ বলে ৩৫ এবং রাদারফোর্ড ১৮ বলে ২৯ রান করেন। 

দক্ষিণ আফ্রিকার পক্ষে লিজাড উইলিয়ামস সর্বোচ্চ ৩ উইকেট সংগ্রহ করেন। 

ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ১৮০ রানের লক্ষ্যে ব্যাট ক্রুতে নেমে রায়ান রিকেলটন ও রিজা হেনড্রিকস বেশ ভালো শুরু করেন। পরপর দুই ওভারে রিকেলটন ও হেনড্রিকস ফিরে যাওয়ার পর চাপে পড়ে দলটি। 

রিকেলটন ১৩ বলে ২০ ও হেনড্রিকস করেন ১৮ বলে ৪৪ রান। 

দলের পক্ষে হাল ধরতে এগিয়ে আসেন ট্রিস্টান স্টাবস। তাকে সহযোগিতা যোগানোর চেষ্টায় ছিলেন অধিনায়ক এইডেন মার্করাম ও রাসি ভ্যান ডার ডুসেন। তবে তারা খুব বেশি এগোতে পারেননি। স্টাবসও ফিরে গেছেন ২৪ বলে ২৮ রান করে। স্টাবস ফিরলে ধস নামে প্রোটিয়া শিবিরে। 

একে একে বাকি উইকেটগুলো হারাতে থাকে তারা। পরের সব ব্যাটার এক ডিজিটে প্যাভিলিয়নের পথ ধরেন। ইনিংসের শেষ ওভারে খেলতে গিয়ে ১৯.৪ ওভারে ১৪৯ রানে অলআউট হয় দক্ষিণ আফ্রিকা। 

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে বল হাতে শামার জোসেফ ও রোমারিও শেফার্ড ৩ টি করে উইকেট নিয়েছেন।

আগামী বুধবার (২৮ আগস্ট) সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি হবে দুই দল। 

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন ওয়েস্ট ইন্ডিজ | দক্ষিণ আফ্রিকা