খেলাধুলা

আফগানদের টেস্ট স্কোয়াডে নেই রশিদ খান

আফগানিস্তানের তারকা ক্রিকেটার রশিদ খান ছবি: এএফপি/গেটি

নিউজিল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্ট সামনে রেখে ২০ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। যে দলে রাখা হয়নি আফগান তারকা রশিদ খানকে। এই ম্যাচটি ভারতের গ্রেটার নইডায় সেপ্টেম্বরের ৯ তারিখ শুরু হবে। 

আফগান দলকে নেতৃত্ব দেবেন হাশমতউল্লাহ শাহিদি। এই দলে রশিদের না থাকা কিছুটা আশ্চর্য করেছে, তুলেছে প্রশ্ন। রশিদ সবশেষ টেস্ট খেলেছেন ২০২১ সালের মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে। যেখানে তিনি ১১ টি উইকেট সংগ্রহ করেন। 

রহমানুল্লাহ গুরবাজ ও করিম জানাতকেও রাখা হয়নি আফগানিস্তান দলে। রশিদের না থাকার কারণ হিসেবে অবশ্য তার চোটের বিষয়টি সামনে আসে। এই ক্রিকেটার বর্তমানে বিশ্রামে আছেন ইনজুরির কারণে। এসিবির মুখপাত্র সাইদ নাঈম সাদাত নিশ্চিত করেছেন, রশিদকে আরেকটু সময় দিতে চান তারা। 

নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলার পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ খেলবে আফগানিস্তান। তিন ম্যাচের এই ওডিআই সিরিজ আগামী ১৮ সেপ্টেম্বর থেকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত চলবে।

 

নিউজিল্যান্ডের বিপক্ষে আফগানিস্তানের প্রাথমিক স্কোয়াড

হাশমতউল্লাহ শাহিদি (অধিনায়ক), ইব্রাহিম জাদরান, রিয়াজ হাসান, আব্দুল মালিক, রহমত শাহ, বাহির শাহ মাহবুব, ইকরাম আলিখেল (উইকেটরক্ষক), শহিদুল্লাহ কামাল, গুলবাদিন নাইব, আফসার জাজাই (উইকেটরক্ষক), আজমতুল্লাহ ওমরজাই, জিয়াউর রহমান আকবর, কায়েস আহমদ, জহির খান, নিজাত মাসউদ, ফরিদ আহমদ মালিক, নাভিদ জাদরান, খলিল আহমদ, ইয়ামা আরব, শামসুর রহমান। 

এম এইচ//

এ সম্পর্কিত আরও পড়ুন রশিদ খান | আফগানিস্তান ক্রিকেট বোর্ড | আফগানিস্তান