খেলাধুলা

এবার স্পিনার রেখে পাকিস্তানের দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক

বাংলাদেশের বিপক্ষে ১০ উইকেটে রাওয়ালপিন্ডির প্রথম টেস্ট হারের পর, দ্বিতীয় টেস্টের জন্য দল ঘোষণা করেছে পাকিস্তান। তিন জন ক্রিকেটারকে এই ম্যাচের জন্য দলে ফিরিয়েছে তারা। 

স্পিনার আবরার আহমেদ, ব্যাটসম্যান কামরান গুলাম ও পেস বোলিং অলরাউন্ডার আমের জামাল আছেন দ্বিতীয় টেস্টের দলে। আবরার ও কামরান অবশ্য বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টের দলেও ছিলেন। তবে ম্যাচ শুরুর আগে তাদের দল থেকে সরিয়ে দেওয়া হয়। আর পাকিস্তান এক পুরোপুরি পেস নির্ভর দল গড়ে তোলে। 

জামালকে অবশ্য চোট পুরোপুরি না সারায় প্রথম টেস্টের দলে রাখেনি পাকিস্তান ম্যানেজমেন্ট। অবশ্য দ্বিতীয় টেস্টে জামাল খেলবেন এমনটিও একেবারে নিশ্চিত নয়। যদি তিনি ফিট থাকেন, তবেই একাদশে বিবেচিত হবেন এই অলরাউন্ডার। 

রাওয়ালপিন্ডি টেস্ট চলাকালীন বাবা হয়েছেন শাহিন শাহ আফ্রিদি। দ্বিতীয় টেস্ট খেলবেন কি না, তা নিয়ে কিছুটা প্রশ্ন ছিল। অবশ্য পরিবারের সাথে সময় কাটিয়ে আবার দলের সঙ্গে যোগ দিয়েছেন এই পাকিস্তানি ফাস্ট বোলার। 

চার পেসার নিয়ে প্রথম টেস্ট খেলে পাকিস্তান। বাংলাদেশের বিপক্ষে পেসাররা খুব একটা সুবিধা করতে পারেনি। যার চিত্র দেখা গেছে পুরো পাঁচদিন। ম্যাচ হারের পর ব্যপক সমালোচনা করেছেন দেশটির সাবেক ক্রিকেটাররা। এমনকি একাদশে কোনো স্পিনার না রাখা নিয়েও কথা তোলেন তারা। দ্বিতীয় টেস্টের একাদশে লেগ স্পিনার আবরার আহমেদকে দেখা যেতে পারে বলে ধারণা করা যায়।

আগামী ৩০ আগস্ট রাওয়ালপিন্ডিতে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলতে নামবে বাংলাদেশ ও পাকিস্তান। 

 

দ্বিতীয় টেস্টের পাকিস্তান স্কোয়াড

শান মাসুদ (অধিনায়ক), সৌদ শাকিল (সহ-অধিনায়ক), আমির জামাল (ফিটনেস সাপেক্ষে), আবরার আহমেদ, আবদুল্লাহ শফিক, বাবর আজম, কামরান গুলাম, খুররাম শেহজাদ, মীর হামজা, মোহাম্মদ আলী, মোহাম্মদ হুরায়রা, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), নাসিম শাহ, সাইম আইয়ুব, সালমান আলী আগা, সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক) এবং শাহীন শাহ আফ্রিদি। 

 

এম এইচ//

এ সম্পর্কিত আরও পড়ুন পাকিস্তান | স্কোয়াড