খেলাধুলা

সাফ শিরোপা জিতলো বাংলাদেশের যুবারা

স্পোর্টস ডেস্ক

ছবি: বাফুফে

উচ্ছ্বাসে ফেটে পড়ছে বাংলাদেশের যুবারা। প্রথমবারের মতো সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে বাংলাদেশ। নেপালের মাটিতে নেপালের বিপক্ষে ৪-১ গোলে জয় পেয়েছে লাল-সবুজের দল।

প্রথমার্ধের শেষদিকে মিরাজুল ইসলামের গোলে ১-০ এর লিড নিয়ে এগিয়ে যায় বাংলাদেশ। তবে নেপাল কম যায়নি। বারবার চেষ্টা করে গেছে সমতায় ফিরতে। দ্বিতীয়ার্ধে এসে মিরাজুল ও রাহুলের গোলে লিড বাড়ায় বাংলাদেশের যুবারা।

৭০ মিনিট পর্যন্ত ৩-০ গোলেই এগিয়ে থাকে মিরাজুলরা। যে নেপালের বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচে হেরে গ্রুপ রানারআপ হতে হয়েছিল বাংলাদেশকে, সেই নেপালের সাথে দাপট দেখিয়ে ম্যাচের সিংহভাগ সময় পার করে দলটি। 

নেপালের পক্ষে প্রথম গোল আসে ম্যাচের ৮০তম মিনিটে। নেপালি ফরোয়ার্ড সামির তামাঙ এর হেড বাংলাদেশের জাল ভেদ করে। ফাইনাল ম্যাচে বাংলাদেশের পক্ষে গোলরক্ষক হিসেবে নেমেছিলেন মোহাম্মদ আসিফ। নিয়মিত গোলরক্ষক ও অধিনায়ক মেহেদী হাসান শ্রাবণ চোটে পড়ে এই ম্যাচটি খেলতে পারেননি। 

ম্যাচে ইনজুরি টাইমের সিদ্ধান্ত আসে ১০ মিনিট। এই ১০ মিনিট খেলতে গিয়ে বাংলাদেশের পক্ষে আরেকটি গোল দিয়ে বসেন পিয়াস আহমেদ নোভা। 

নেপালের মাটিতে নেপালের বিপক্ষে এই জয় বাংলাদেশের কাছে বিশেষ হয়ে থাকবে। এর আগে আরও ৩ বার সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেললেও, একবারও শিরোপা জেতা হয়নি। 

এম এইচ// 

 

এ সম্পর্কিত আরও পড়ুন বাংলাদেশ | সাফ অনূর্ধ্ব-২০