খেলাধুলা

এক হাজার গোলের মাইলফলক স্পর্শ করতে চান রোনালদো

স্পোর্টস ডেস্ক

আল নাসর এর হয়ে খেলে যেতে চান ক্রিস্টিয়ানো রোনালদো ছবি: সংগৃহীত

ক্রিস্টিয়ানো রোনালদো আরও কতদূর খেলবেন, আরও কত গোল করে থামবেন! এই প্রশ্ন অনেকেই করে থাকেন। সমর্থক বা দর্শকরা এসব প্রশ্ন করে গেলেও, রোনালদো নিজের ব্যাপারে এখনো আত্মবিশ্বাসী। 

রোনালদো বর্তমানে বাঁচেন। যতদিন খেলা যাবে, তিনি খেলে যাবেন। আর কত গোল করতে চান? সেই প্রশ্নের জবাব দিয়েছেন এই পর্তুগিজ তারকা। সম্প্রতি ইংল্যান্ড কিংবদন্তি ও ম্যানচেস্টার ইউনাইটেড ফুটবলার রিও ফার্ডিনান্ড এর সঙ্গে আলাপ করেছেন রোনালদো। নিজের নতুন ইউটিউব চ্যানেল ‘ইউর ক্রিশ্চিয়ানো’ চ্যানেলে এই আলাপচারিতা প্রকাশ হয়েছে। 

এই তারকা রিও ফার্ডিনান্ডের এক প্রশ্নের জবাবে বলেন, ‘আমি ১ হাজার গোল করতে চাই।‘ 

তিনি যোগ করেন। ‘আমি ১ হাজার গোল করতে চাই। চোটে যদি না পড়ি, এটাই আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। আমি এটা চাই। ফুটবলে এই মাইলফলকটা আমার কাছে সেরা মনে হয়। প্রথমে ৯০০ গোল, এরপরের চ্যালেঞ্জ হলো ১ হাজার গোল করা।‘ 

কিংবদন্তি পেলে ও ডি স্টেফানোদের নিয়েও আলোচনা ওঠে। এই ফুটবলারদের সময়ে সেরকম ভিডিও ফুটেজ পাওয়া যেত না। পাশাপাশি বেশ কিছু গোলের সংখ্যা নিয়েও আছে বিতর্ক। এদিকে ইঙ্গিত করে রোনালদো বলেন, ‘আমি যত গোল করেছি সেগুলোর ভিডিও আছে। আমি তাদের (পেলে, ডি স্টেফানো) সবাইকেই সম্মান করি। তবে যদি তুমি (ফার্ডিনান্ড) আরও গোল চাও, অনুশীলনের গোল আছে, সেগুলো যোগ করতে পারো। তারপর হয়তো লোকের কাছে নিজেকে প্রমাণ করতে পারবো। তারা এই খেলোয়াড়কে পছন্দ করে নাকি ওই খেলোয়াড়ই সেরা, এসব নিয়ে আমি ভাবি না।’ 

রোনালদো সৌ প্রো লিগে আল নাসরের হয়ে খেলছেন। সেখানে খেলতে উপভোগ করেন তিনি। সৌদি আরবের পরিবেশ এবং তার ক্লাব আল নাসরে তার সময় ভালো কাটছে বলেও জানিয়েছেন এই তারকা ফুটবলার। 

এম এইচ//