জাতীয়

শাটডাউন কর্মসূচি স্থগিত করলেন চিকিৎসকরা

ছবি: সংগৃহীত

সারাদেশে কমপ্লিট শাটডাউন কর্মসূচি আগামীকাল সোমবার রাত ৮ টা পর্যন্ত স্থগিত করেছেন চিকিৎসকরা। চিকিৎসকদের ওপর হামলাকারীদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করা হবে, স্বাস্থ্য উপদেষ্টার এমন আশ্বাসে কর্মসূচি স্থগিত করেছেন তারা।

রোববার (১ সেপ্টেম্বর) বিকেলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সম্মেলন কক্ষে  আন্দোলনরত চিকিৎসকদের সঙ্গে বৈঠক শেষে বিষয়টি নিশ্চিত করেন স্বাস্থ্য উপদেষ্টা নূর জাহান বেগম

বৈঠক শেষে ঢামেক হাসপাতালের নিউরোসার্জারি ওয়ার্ডের চিকিৎসক ডা. আব্দুল আহাদ জানান, আন্দোলন স্থগিত করা হলেও বন্ধ থাকবে হাসপাতালের বহির্বিভাগ ও রুটিন সেবা। আগামী সাত দিন এভাবেই সেবা চালু থাকবে। তবে এর মধ্যে দোষীদের গ্রেপ্তার ও কর্মস্থলে চিকিৎসকদের নিরাপত্তা নিশ্চিত না হলে আবারও কর্মসূচি দেওয়া হবে।

 

ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আসাদুজ্জামান বলেন,  হাসপাতালের জরুরি বিভাগসহ ইনডোরের গুরুত্বপূর্ণ বিভাগ চালু থাকবে। এখন থেকে ঢামেক হাসপাতালের নিরাপত্তা নিশ্চিত করা হবে। অভিযুক্তদের গ্রেফতারের পর সবাই কাজে ফিরবেন।

এদিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসকদের নিরাপত্তায় ২ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

এর আগে আজ সকালে চিকিৎসকদের নিরাপত্তা নিশ্চিত, দোষীদের গ্রেপ্তার ও সেনাবাহিনী মোতায়েন না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য সারাদেশে সব চিকিৎসাকেন্দ্রে ইন্টার্ন চিকিৎসকরা কর্মবিরতি ঘোষণা করে।

 

চিকিৎসকদের কর্মবিরতি চলায় বিপাকে পড়েন শত শত রোগী ও তাদের স্বজনরা। অনেকেই কয়েক ঘণ্টা অপেক্ষা করে চিকিৎসা না পেয়ে ফিরে যান। আবার কিছু রোগী ও তাদের স্বজনদেরকে জরুরী বিভাগের সামনে যন্ত্রণা আর হতাশায় শুয়ে পড়তেও দেখা গেছে।

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন চিকিৎসক | শাটডাউন