বাংলাদেশ

রূপগঞ্জে মাদককারবারি প্রতিরোধে বিক্ষোভ সভা ও মানববন্ধন

নারায়ণগঞ্জ প্রতিনিধি

মাদকবিরোধী কর্মসূচি ছবি: বায়ান্ন প্রতিবেদক

নারায়ণগঞ্জের  রূপগঞ্জের কায়েতপাড়ায় ৪ গ্রামের  মাদককারবারি বাড়িতে সাইনবোর্ড দেয়া ও মাদক মুক্ত সমাজ গঠনের দাবিতে  গ্রামবাসীর আয়োজনে  মানববন্ধন ও বিক্ষোভ সভা ও মিছিল করেছেন স্থানীয় বাসিন্দারা।

শনিবার (৩১ আগষ্ট) বিকালে উপজেলার কায়েতপাড়ার বরুনা গ্রামে এ মাদকবিরোধী কর্মসূচি পালন করা হয়। এতে সভাপতিত্ব করেন প্রবীণ শিক্ষক আবুল হাশেম মাস্টার। এ সময় মানববন্ধনে বক্তব্য প্রদান করেন নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবকদল নেতা রফিকুল ইসলাম রফিক, ২নং ওয়ার্ড  ইউপি সদস্য আলতাফ হোসেনসহ অনেকে। 

মাদকবিরোধী মানববন্ধন ও বিক্ষোভ সভায় বক্তারা বলেন, কায়েতপাড়ার রাতালদিয়া,বসুলিয়া,বরুনা, নিমেরটেক এলাকাটি রাজধানী ঘেষা হওয়ায় প্রতিদিন শহর থেকে মাদকসেবীরা বাইকযোগে এ সব গ্রামে মাদকসেবন করতে আসে। এ সুযোগে প্রায় ৩০ টি পরিবার সরাসরি  চোলাই মদের চুল্লিতে দিনে দুপুরে মাদক তৈরী করে আসছে। এসব নিয়ে বিগত দিনে প্রতিবাদ করেও লাভ হয়নি। এখন ৪ গ্রামের মুসুল্লি ও সচেতন বাসিন্দারা একাট্রা হয়ে মাদক কারবারিদের বাড়িতে বাড়িতে সাইনবোর্ড ঝুলাবো। পাশাপাশি মাদক পেলে অভিযুক্তদের আইনের আওতায় নিয়ে আসা হবে। 

এ সময় মসজিদের সামনে মুসুল্লিরা প্রতিশ্রুতি দিয়ে বলেন,  এ ৪ গ্রামের কোন মাদককারবারির সাথে কেউ আত্নীয়তা, সুসম্পর্ক বজায় রাখবো না বরং তাদের মাদক কারবার বন্ধ করতে কঠোরভাবে সামাজিক আন্দোলন চলমান থাকবে।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন মাদক | সমাজ