রাজনীতি

আওয়ামী লীগ সরকারের নির্যাতন ক্ষমা করেছে জামায়াতে ইসলামী

বায়ান্ন প্রতিবেদন

জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান ছবি: সংগৃহীত

জামায়াতের ওপর গেলো ১৬ বছরে আওয়ামী লীগ সরকার যে নির্যাতন করেছে তা দল হিসেবে ক্ষমা করে দেয়ার ঘোষণা দিয়েছেন দলটির আমির ডা. শফিকুর রহমান।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) রাজধানীর তেজগাঁওয়ের একটি রেস্টুরেন্টে মহানগর উত্তর জামায়াতে ইসলামী আয়োজিত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

কারও প্রতি কোনো প্রতিশোধ নেয়া হবে না আশ্বস্ত করে জামায়াতের আমির বলেন, ভিকটিম হিসেবে কেউ যদি বিচার প্রত্যাশী হয় তবে তাকে স্বচ্ছ আইনি প্রক্রিয়া নিশ্চিতে সহায়তা করবেন তারা।

ডা. শফিকুর রহমান বলেন, গেলো ১৫ বছর আমরা প্রকাশ্যে কোনো কর্মসূচি পালন করতে পারিনি। কেন প্রকাশ্যে আসতে পারিনি এজন্য আমরা কাউকে দায়ী করবো না। অন্যদের মন্দ চর্চার কোনো প্রয়োজন নেই।

তিনি বলেন, জাতিকে ঐক্যবদ্ধ থাকতে হবে। জনগণ করুণা নয়, তাদের ন্যায্য অধিকার চায়। বাংলাদেশকে নতুনভাবে গড়তে বিশাল মনের মানুষ দরকার।

এ সময় সাংবাদিকদের উদ্দেশ করে জামায়াতের আমির বলেন, অতীতে সাংবাদিকদের মুখে তালা ঝুলিয়ে দেয়া হয়েছিল। তাদের কলমকে স্তব্ধ করে দেয়া হয়েছিল। স্বাধীনভাবে লিখতে পারেনি। কিন্তু এখন সবাই জাগ্রত হয়েছে। আগামী দিনে আপনাদের সহযোগিতায় আমরা কাজ করবো ইনশাআল্লাহ।

মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন, জামায়াতে ইসলামী উত্তরে ঢাকা মহানগরী উত্তর সভাপতি মুহাম্মদ সেলিম উদ্দিন, সেক্রেটারি ড. রেজাউল করিম ও প্রচার মিডিয়া সম্পাদক আতাউর রহমান সরকার।

 

এসি//

এ সম্পর্কিত আরও পড়ুন আওয়ামী লীগ | জামায়াতে ইসলামী