বিনোদন

বিরাটের ঘর করা, সন্তান মানুষ করা খুব সহজ নয়- বললেন আনুষ্কা

দীর্ঘ প্রায় সাত মাস পর মঙ্গলবার মুম্বাপই ফিরেছেন আনুষ্কা শর্মা। ছেলে অকায়ের জন্মের পর থেকেই লন্ডনেই রয়েছেন অভিনেত্রী। তার এই সফরে স্বামী বিরাট কোহলিকে যদিও তার সঙ্গে দেখা যায়নি। দুই সন্তানের মা আনুষ্কার প্রায় আট বছরের দাম্পত্য বিরাটের সঙ্গে। বলিপাড়া হোক বা ক্রিকেট দুনিয়া, ‘পাওয়ার কাপল’ হিসেবেই পরিচিত তারা। তবে বাবা-মা হওয়া নাকি মুখের কথা নয়। ভালো স্বামী-স্ত্রী হলেই যে বাবা-মা ভালো হবে তেমন নয় বিষয়টা।

ভামিকা ও অকায়, দুই ছেলেমেয়েকে ঘিরেই আর্বতিত দম্পতির জীবনে। দুই বছরের ব্যবধানে দুই সন্তান। তাদের মানুষ করা যে খুব সোজা নয় মানলেন আনুষ্কাও।

তিনি বলেন, ‘আসলে আমরা সন্তানের সামনে কখনও না কখনো একে অপরকে নিয়ে ক্ষোভ প্রকাশ করে ফেলি। ওরা বুঝে গিয়েছে ওদের বাবা-মা কেমন। কিন্তু কাজটা সোজা নয়। তবে, সন্তানদের বাবা-মাকে নিয়ে একটা ধারণা থাকে। তাদের প্রত্যাশা পূরণ করাটাও বাবা-মা হিসেবে আমাদের দায়িত্ব।’

সন্তান মানুষ করতে গিয়ে অনেক ত্যাগও স্বীকার করতে হয় তাদের। অভিনেত্রী জানান, এখন তিনি শুধু সমমনস্ক মানুষের সঙ্গে মেলামেশা করে থাকেন। কেউ নৈশভোজে আমন্ত্রণ করলেও যেতে পারেন না। কারণ আনুষ্কা-বিরাটের পরিবার যে সময় নৈশভোজ করেন, অন্যরা সেই সময় জল খাবার খান। তবে শুধু জীবন যাপনে নয় আনুষ্কা নিজেকে অভিনয় জীবনেও ত্যাগ স্বীকার করছেন। সন্তান জন্মের পর থেকে অভিনয় জগত থেকেও দূরে সরে গিয়েছেন সদিচ্ছায়।

ছেলেমেয়েদের রুটিন সম্পর্কেও খুব সচেতন আনুষ্কা। যদিও বিশ্বের নানানপ্রান্তে ট্রাভেল করতে হয় তাদের। কিন্তু সন্তানদের রোজনামচা সহজে ভাঙতে চান না নতুন মা। তাদের খাবারের সময় ফিক্সড থাকে, ঘুমানোর সময়ও নির্ধারিত রয়েছে। কঠোর নিয়ামানুবর্তিতার মধ্যেই দুই সন্তানকে বড় করতে চান আনুষ্কা।

 

অভিনেত্রী জানান, ছেলেমেয়েদের দেখভালের দায়িত্ব একান্তভাবেই স্বামী-স্ত্রী দুজনে পালন করেন। আনুষ্কা জানান, তিনি এবং বিরাট মিলে ভামিকা ও অকায়ের খাবার প্রস্তুত করেন।

জেএইচ

এ সম্পর্কিত আরও পড়ুন আনুষ্কা | বিরাট