বাংলাদেশ

রিমান্ড শেষে ডায়মন্ড ওয়ার্ল্ডের এমডি কারাগারে

বায়ান্ন প্রতিবেদন

ডায়মন্ড ওয়ার্ল্ডের ব্যবস্থাপনা পরিচালক দিলীপ কুমার আগরওয়ালা ছবি: সংগৃহীত

রাজধানী বাড্ডা থানার হত্যা মামলায় ডায়মন্ড ওয়ার্ল্ডের ব্যবস্থাপনা পরিচালক দিলীপ কুমার আগরওয়ালাকে জামিন দেননি আদালত। সেই সঙ্গে রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। 

শনিবার (৭ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দিলরুবা আফরোজ তিথির আদালত এ আদেশ দেন।

এদিন তিন দিনের রিমান্ড শেষে দিলীপ আগরওয়ালাকে আদালতে হাজির করা হয়। পরে জামিন চেয়ে আবেদন করেন তার আইনজীবী। একপর্যায়ে শুনানি শেষে দিলীপ কুমার আগরওয়ালার জামিন নামঞ্জুর করেন আদালত। সেই সঙ্গে কারাগারে ডিভিশনের বিষয়ে পরে আদেশ দেবেন বলেও জানান মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দিলরুবা আফরোজ তিথি।

এর আগে বাড্ডা থানার হৃদয় আহম্মেদ হত্যা মামলায় গত বুধবার (৪ সেপ্টেম্বর) দিলীপ আগরওয়ালার ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহেদী হাসানের আদালত। ওইদিন মামলার তদন্ত কর্মকর্তা ও বাড্ডা থানার সাব-ইন্সপেক্টর মো. সাদেক তার সাত দিনের রিমান্ড আবেদন করলে এ আদেশ দেন তিনি।

গত ৩ সেপ্টেম্বর মধ্যরাতে রাজধানীর গুলশানে ডায়মন্ড ওয়ার্ল্ড কার্যালয় ঘিরে অভিযান চালিয়ে দিলীপ আগরওয়ালাকে আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। র‌্যাব সূত্রে জানা গেছে, ডায়মন্ড ওয়ার্ল্ডের ব্যবস্থাপনা পরিচালক দিলীপ কুমার আগরওয়ালার বিরুদ্ধে বিদেশ থেকে চোরাচালানের মাধ্যমে স্বর্ণ ও হীরা আমদানির নামে অর্থপাচার, প্রতারণা ও জালিয়াতির অভিযোগ রয়েছে।

এদিকে স্বর্ণ ও হীরা চোরাচালানের অভিযোগে ডায়মন্ড ওয়ার্ল্ডের বিরুদ্ধে অর্থপাচারের অনুসন্ধান শুরু করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করে সিআইডি। বিজ্ঞপ্তিতে জানানো হয়, সংস্থাটির ফাইন্যান্সিয়াল ক্রাইম ইউনিট ডায়মন্ড ওয়ার্ল্ড ও এর স্বার্থ সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে মানিলন্ডারিং অনুসন্ধান শুরু করেছে।

উল্লেখ্য, দিলীপ কুমারের বিরুদ্ধে বিদেশ থেকে চোরাচালানের মাধ্যমে স্বর্ণ ও হীরা আমদানির নামে বিদেশে অর্থপাচার, প্রতারণা ও জালিয়াতির অভিযোগ রয়েছে। এ ছাড়া তার বিরুদ্ধে দুবাই ও সিঙ্গাপুরে স্বর্ণ চোরাচালান সিন্ডিকেট নিয়ন্ত্রণ, ভারতের কলকাতায় তিনটি জুয়েলারি দোকান ও ১১টি বাড়ি এবং মালয়েশিয়া, দুবাই ও কানাডায় বিপুল পরিমাণ অবৈধ সম্পদ অর্জন করে পাচার করেছেন বলে তথ্য রয়েছে। শুধু তাই নয়, ডায়মন্ড ওয়ার্ল্ডের বিরুদ্ধে অন্তত ২৫ হাজার কোটি টাকার কর ফাঁকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

এএম/

 

এ সম্পর্কিত আরও পড়ুন কারাগার | হত্যা