বাংলাদেশ

হত্যা মামলায় আরও ৪ দিনের রিমান্ডে ইনু

বায়ান্ন প্রতিবেদন

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর আবারও ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ছবি: সংগৃহীত

দুই দফায় ১২ দিন রিমান্ডের পর লালবাগ থানার আইডিয়াল কলেজের ছাত্র খালিদ হাসান সাইফুল্লাহ হত্যা মামলায় জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর আবারও ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। 

রোববার (৮ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহেরা মাহবুব শুনানি শেষে এ রিমান্ড আদেশ দেন। লালবাগ থানার উপ-পরিদর্শক আক্কাস মিয়া ইনুর সাত দিনের রিমান্ড আবেদন করেছিলেন।

রিমান্ড আবেদনে বলা হয়, গত ১৮ জুলাই বিকেল ৬টায় আজিমপুর সরকারী আবাসিক এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র-জনতার শান্তিপূর্ণ মিছিলে হাসানুল হক ইনুসহ এজাহারে উল্লেখিত আসামিদের সরাসরি নির্দেশনায়, পরিকল্পনায় এবং প্রত্যক্ষ ও পরোক্ষ অংশগ্রহণে শান্তিপূর্ণ মিছিলের সাউন্ড গ্রেনেড, টিয়ার সেল, রাবার বুলেট ও গুলি বর্ষণ করা হয়। এ সময় ঘটনাস্থলে ইফতি, জুবায়ের, তানভীর, ইসমাইলসহ অনেক নিরস্ত ছাত্র-জনতা আহত হয়। তাদের মধ্যে আইডিয়াল কলেজের প্রথম বর্ষের ছাত্র খালিদ হাসান সাইফুল্লাহ বুকে ও পেটে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে মারা যান।

উল্লেখ্য, এর আগে নিউমার্কেট থানার ব্যবসায়ী আব্দুল ওয়াদুদ হত্যা মামলায় গত ২৬ আগস্ট ৭ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। এরপর মোহাম্মদপুরে ট্রাক চালক সুজন হত্যা মামলায় তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। গত ২৫ আগস্ট বিকেলে উত্তরার একটি বাসা থেকে ইনুকে গ্রেপ্তার করে পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)।

 

এ সম্পর্কিত আরও পড়ুন হত্যা | রিমান্ড