বাংলাদেশ

কাঁচে ফাটল, মাঝ আকাশ থেকে ঘুরে দুবাইয়ে ফেরত গেল বিমান

বায়ান্ন প্রতিবেদন

বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার উড়োজাহাজ দিয়ে ফ্লাইটটি পরিচালিত হচ্ছিল ছবি: সংগৃহীত

সংযুক্ত আরব আমিরাতের দুবাই থেকে ঢাকার উদ্দেশে রওনা হওয়া বিমান বাংলাদেশের একটি প্লেনের ককপিটের উইন্ডশিল্ডে (প্লেনের সামনের অংশের কাচ) ফাটল দেখা দেয়। ফাটলটি যখন পাইলটের চোখে পড়ে তখন তিনি ওমানের আকাশে। সেখান থেকেই তাৎক্ষণিক সিদ্ধান্তে আবারও দুবাইয়ের উদ্দেশে রওনা হয়ে দুবাইয়ে ফিরে যান তিনি।

ঘটনাটি শনিবার (৭ সেপ্টেম্বর) রাতের। বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার উড়োজাহাজ দিয়ে ফ্লাইটটি পরিচালিত হচ্ছিল।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক বোসরা ইসলাম গণমাধ্যমকে বলেন, ককপিটের কাচে ফাটল দেখা দেওয়ার পর ক্যাপ্টেন প্লেনটিকে দুবাই ফেরানোর সিদ্ধান্ত নেন। যাত্রীরা বর্তমানে দুবাইয়ে আছে। তাদের দেশে ফেরাতে বিমানের একটি রেসকিউ ফ্লাইট দুবাইয়ের উদ্দেশে রওনা হয়েছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সূত্রে জানা গেছে, রেসকিউ ফ্লাইটটি ঢাকা থেকে দুপুর ১২টা ৫০ মিনিটে দুবাইয়ের উদ্দেশ্যে রওনা হয়েছে। ফ্লাইটটি স্থানীয় সময় বিকেল ৫টায় দুবাই পৌঁছাবে। আটকে থাকা যাত্রীদের নিয়ে বাংলাদেশ সময় রাত ১০টা ৫০ মিনিটে ঢাকায় পৌঁছাবে।

উল্লেখ্য, এর আগে, গত ২০ জানুয়ারি সৌদি আরবের দাম্মামের উদ্দেশে রওনা হয়ে প্লেনের ককপিটের উইন্ডশিল্ডে ফাটল দেখতে পান পাইলট। তাৎক্ষণিক দিল্লির আকাশ থেকে ঢাকায় ফেরার সিদ্ধান্ত নেন তিনি। তার এ সিদ্ধান্তে ফ্লাইটে থাকা মোট ২৯৭ জনকে নিয়ে অক্ষতভাবে দেশে ফিরেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি প্লেন। বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার উড়োজাহাজ দিয়ে পরিচালিত ওই ফ্লাইটের ক্যাপ্টেন ছিলেন তানিয়া রেজা। তিনি সাবেক সংসদ সদস্য চিত্রনায়ক ফেরদৌসের স্ত্রী।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন বিমান | কাঁচ