রাজনীতি

জাতীয় সংগীত নিয়ে আযমীর বক্তব্য ব্যক্তিগত, দলের না : জামায়াত সেক্রেটারি

ব্রিগেডিয়ার (অব.) আযমী জামায়াতের কোনো সদস্য না,তিনি জাতীয় সংগীত নিয়ে যা বলেছেন, সেটি তার ব্যক্তিগত বিষয়। এই বক্তব্যের ব্যাখ্যার দায় জামায়াতে ইসলামীর না বলে জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ার

রোববার (৮ সেপ্টেম্বর) দুপুরে রংপুর নগরীর একটি সম্মেলন কক্ষে বৈষম্যবিরোধী আন্দোলনে শহিদদের পরিবারের সদস্যদের মধ্যে আর্থিক সহায়তাকালে এসব কথা বলেন তিনি।

ছাত্র জনতার আন্দোলনের শহিদদের সংখ্যা নিয়ে এ জামাত নেতা বলেন, এখনো মরদেহ পাওয়া যাচ্ছে এবং অনেকে চিকিৎসাধীন অবস্থায় মারা যাচ্ছে, সুতরাং এর প্রকৃত সংখ্যা আরও পরে পাওয়া যাবে।

১৫ বছরের জঞ্জাল সাফ করতে দীর্ঘ সময় লাগবে উল্লেখ করে তিনি বলেন, অন্তর্বর্তী সরকারের জন্য সব সংস্কার সম্ভব না হলেও নিরপেক্ষ নির্বাচন করতে যেগুলো করা দরকার এখন সেটি বড় চ্যালেঞ্জ। এই সংস্কারগুলো করে একটি নির্বাচনের আয়োজন করতে অন্তর্বর্তী সরকারের প্রতি আহ্বানও জানান তিনি।

পরওয়ার আরও বলেন,  এখনো নির্বাচন নিয়ে কথা বলার সময় হয়নি, সময় হলেই জামাত জাতীয় নির্বাচন নিয়ে কথা বলবে।

প্রসঙ্গত, সহায়তা প্রদান অনুষ্ঠানে ১৬ শহিদের পরিবারের সদস্যদের মধ্যে ২ লাখ টাকা করে মোট ৩২ লাখ টাকা প্রদান করে জামায়াতে ইসলামী। এ সময় দলটি জানায়, এর আগেও শহিদদের পরিবারের সদস্যদের মধ্যে আর্থিক সহায়তা প্রদান করেছে জামায়াতে ইসলামী।

 

 আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন জামায়াত