খেলাধুলা

নাহিদ রানা হতে চান নিজের মতো

স্পোর্টস ডেস্ক

ছবি: সংগৃহীত

নিজের মতোই হতে চান নাহিদ রানা। বিশ্বে বাঘা বাঘা ফাস্ট বোলার তো আছেন অনেক। তবে বাংলাদেশের তরুণ পেসার সেভাবে কাউকে অনুসরণ করেন না। বাংলাদেশের পেসারদের খেলা দেখে বড় হয়েছেন, তাদের বোলিং দেখতেই ভালো লাগে নাহিদের।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে একটি ভিডিও প্রকাশ করা হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। যেখানে নিজের কথাগুলো বলেছেন বাংলাদেশি ফাস্ট বোলার নাহিদ রানা।

ভিডিওতে নাহিদ বলেন, আমি কারও মতো নই, আমি নাহিদ রানা, নাহিদ রানাই হতে চাই। সত্যি কথা, ওভাবে কাউকে ফলো করি না। তবে আমার বাংলাদেশের সব পেসারদের ভালো লাগে। কারণ, তাদের খেলা টিভিতে দেখে বড় হয়েছি।

সম্প্রতি পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ জিতেছে বাংলাদেশ। সেখানে দুই দলের হয়ে সবচেয়ে গতিময় বোলার ছিলেন নাহিদ। গতি প্রসঙ্গে নাহিদ এই ভিডিওতে বলেন, ১৫২ বা এর চেয়ে বেশি জোরে করতে হবে, এমনটা কখনো মনে করিনি। একটা জিনিসই মাথায় নিয়ে বোলিং করেছি, দল আমাকে যে পরিকল্পনা দিয়েছে, সেই পরিকল্পনায় বোলিং করেছি। আমার নিজের যে পরিকল্পনা ছিল, তা অনুযায়ী বোলিং করেছি।

পাকিস্তান সিরিজে ২ টেস্ট মিলিয়ে ৬ উইকেট সংগ্রহ করেছেন নাহিদ। দেশের জন্য কিছু করার প্রত্যয় ছিল এই বোলারের। যা পাকিস্তানে যাওয়ার আগেও বলেছিলেন নাহিদ। সেই প্রসঙ্গ টেনে বলেন, আমি যেটা আশা করেছিলাম, দল যেটা আমার কাছে আশা করেছিল, তা করতে পেরেছি। দেশ ছাড়ার আগে বলেছিলাম দেশের জন্য কিছু করতে চাই, তা করতে পেরেছি, আলহামদুলিল্লাহ।’

দুই টেস্ট ও তিন টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে শীঘ্রই ভারত যাচ্ছে বাংলাদেশ। ভারত শক্তিশালী দল হলেও নাহিদ মনে করেন, ক্রিকেটে যারা ভালো খেলবে তারাই ভালো করবে, তারাই ম্যাচ জিতবে। বাংলাদেশ দলকে সেরাটা এখনো দিতে পারেননি এই বোলার, যা দেয়া বাকি আছে বলে জানান তিনি।

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন নাহিদ রানা | বিসিবি