দেশজুড়ে

শ্রমিক বিরোধের জেরে বরিশালে বাস চলাচল বন্ধ

বায়ান্ন প্রতিবেদন

বরিশালের নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল ছবি: সংগৃহীত

শ্রমিক বিরোধের জেরে বরিশালের নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে অভ্যন্তরীণ রুটে বাস চলাচল সম্পূর্ণ বন্ধ হয়ে গেছে। সন্ধ্যা পর্যন্ত সমস্যার সমাধানে কোনো পদক্ষেপ না নেয়ার ফলে চরম সমস্যায় পড়েছেন যাত্রীরা।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দুপুরে বাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাস চলাচ বন্ধের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।  

জেলা বাস মালিক গ্রুপের সভাপতি ইউনুস মিয়া জানিয়েছেন, স্মৃতি পরিবহনের একটি বাস স্বরূপকাঠির উদ্দেশে চলাচলের প্রস্তুতি নিচ্ছিল। কিন্তু এক টেম্পো এসে যাত্রী তুলতে শুরু করে। এতে বাস শ্রমিকরা বাধা দিলে টেম্পো শ্রমিকরা স্মৃতি পরিবহনের হেলপার ফয়সালকে ধাক্কা দেয়।

জেলা বাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা জানিয়েছেন, সংঘর্ষের পর টার্মিনালে উত্তেজনা ছড়িয়ে পড়ে। মহাসড়কে টেম্পো চলাচল বন্ধের দাবিতে দুপুর দেড়টা থেকে বাস শ্রমিকরা বাস চলাচল বন্ধ করে দেন। 

অন্যদিকে, টেম্পো শ্রমিক ইউনিয়নের সাবেক যুগ্ম সম্পাদক আল আমিন আকন জানান, কয়েকজন শিক্ষার্থী টেম্পোতে উঠতে গেলে বাস শ্রমিকরা বাধা দেয়। এতে শিক্ষার্থীদের সাথে ঝগড়া বাধে এবং বাস শ্রমিক ফয়সাল সামান্য আহত হন।  তিনি দাবি করেন, এই ঘটনায় বাস চলাচল বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তাদের এই বিরোধের ফলে অনেক যাত্রী আজ দুর্ভোগে পড়েছেন, আর এখনও সমস্যার সমাধান হয়নি। আশা করা হচ্ছে, দ্রুত সময়ের মধ্যে একটি সুষ্ঠু সমাধান আসবে।

 

জেডএস/

এ সম্পর্কিত আরও পড়ুন বাস চলাচল বন্ধ | বিধোধ